অবৈধ কর্মী রাখার দায়ে মালয়েশিয়ার এক মালিককে ৮০ হাজার রিঙ্গিত জরিমানা (বিস্তারিত)

 


অবৈধ কর্মী রাখার দায়ে কোম্পানিদের প্রতি মালয়েশিয়া ইমিগ্রেশন খুবই শক্ত অবস্থানে রয়েছে। বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে গ্রেফতার করা হচ্ছে অনেক অবৈধ কর্মীকে।
মালয়েশিয়ার সেপাং দায়রা জর্জ আদালত ৬১ বছর বয়সী একজন মালয়েশিয়ান কোম্পানির মালিককে ২০ হাজার রিঙ্গিত জরিমানা করেছে।

তার বিরুদ্ধে মালয়েশিয়ার ইমিগ্রেশন আইন ১৯৫৯/৬৩ (সংশোধন ২০০২) এর অধীনে ৪ জন থাই মহিলা নিয়োগের অভিযোগ আনার পর আদালত তাকে দোষী সাভ্যস্ত করেছে। ইমিগ্রেশন সুত্রে জানা যায়, ঐ থাই মহিলাদের মালয়েশিয়া বসবাসের কোন ধরনের ভিসা বা বৈধ কাগজপত্র ছিলোনা।

দায়রা আদালতের বিচারক, তুয়ান তেনগ্কু শাহরিজম বিন তুয়ান লাহ প্রতিপক্ষের অপরাধ এবং সেইসাথে প্রসিকিউশন কর্তৃক দাখিল করা তথ্য ও বিবরনী বিবেচনার পরে প্রতি অবৈধ কর্মীর জন্য ২০ হাজার রিঙ্গিত জরিমানা এবং তিন মাসের জেল প্রদান করা হয়েছে।

মামলার সুত্র অনুযায়ী জানা যায়, গত ২০১৮ সালের ৩রা ডিসেম্বর লি ইয়ং কিউ নামের ঐ মালয়েশিয়াম ম্যাসেজ সেন্টার পরিচালনার অভিযোগে বিশেষ গোয়েন্দা অভিযান ও বিশ্লেষণ বিভাগ, পুত্রজায়া থেকে ইমিগ্রেশন অফিসারদের একটি সল সেখানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে।

আরও পড়ুন

মালয়েশিয়ায় বিলাসবহুল কনডোমিনিয়ামে অভিযান, কারখানার কর্মীসহ ৭১ জন অবৈধ গ্রেফতার। 

মালয়েশিয়ায় ৪০ বছর ধরে ভুয়া মাংশ বিক্রি হচ্ছে, অবশেষে সত্য উদঘাটন

মালয়েশিয়া ইমিগ্রেশনের ৯ জন কর্মকর্তাকে রিমান্ডে নেয়া হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের হুশিয়ারি 

আসামির পক্ষে কাউন্সেল জন ফার্নান্দেজ ছিলেন এবং মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগের প্রসিকিউটিং অফিসার কসথুরি বাই ভেনুগোপাল মোহাম্মদ ফাদজিল শাহাবুদিন এবং রুয়েবেন রাজের সহায়তায় বিচার কার্যক্রম পরিচালনা করেন।

No comments

Theme images by Dizzo. Powered by Blogger.