মালয়েশিয়ায় ট্যাংক পরিস্কার করতে গিয়ে বাংলাদেশি সহ ৩ জনের মৃত্যু

 


মালয়েশিয়ায় কুয়ালালামপুরের পানতাই ডালাম এলাকার নিকাশী প্লান্টের সুয়ারেজ ট্যাংক পরিস্কার করতে নেমে একজন বাংলাদেশি সহ ৩ জন পরিচ্ছন্ন কর্মী মারা গেছেন।

গতকাল শুক্রবার (২৫শে ডিসেম্বর) স্থানীয় সময় দুপুর আড়াইটার দিকে পানতাই ডালামের ১ নং পানতাই এলাকায় এই ঘটনাটি ঘটে। এই ঘটনায় নিহত বাংলাদেশির পরিচয় এখনো প্রকাশ করেনি কর্তৃপক্ষ। 


জানা যায়, ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের কর্মীরা পৌঁছানোর আগেই ২ জন বেঁচে উঠতে পারলেও ওই বাংলাদেশি মৃত্যুবরন করেন। পরে সেখানে আরও দুইজনের মৃত্যুর খবর পাওয়া যায়।


এদিকে কুয়ালালামপুর ফায়ার অ্যান্ড রেসকিউ বিভাগের (জেপিবিএম) অপারেশনস কমান্ডার মুহাম্মদ রিজওয়ান কামারুলজামান জানান, সর্বমোট ছয়জন পরিচ্ছন্ন কর্মী ঐ ট্যাঙ্কে পরিস্কার করার কাজটি করেছিলেন বলে আমরা খবর পেয়েছি। পরে ঘটনাস্থল থেকে দমকল বাহিনীর অপারেশনে ৩ জনকে মৃত অবস্থায় উদ্ধার করা হয় এবং একজনকে জীবিত অবস্থায়ই উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করে।


জেপিবিএম এর ঐ কর্মকর্তা জানান তারা ঐ ট্যাংকে নামার পর সেখানে থাকা অতিরিক্ত গ্যাসের কারণে শ্বাসকষ্ট হচ্ছিল এবং অত্যাধিক শ্বাসকষ্ট হওয়ার ফলে তারা ঘটনাস্থলে মারা যায়।


তিনি আরও জানান, সুয়ারেজ প্ল্যান্ট ট্যাঙ্কের ভেতর বিষাক্ত গ্যাস তৈরি হয়েছিল। ওই গ্যাসের কারণে সেখানে অক্সিজেন না থাকায় দম বন্ধ হয়ে বাংলাদেশিসহ স্থানীয় আরও দুই নাগরিকের মৃত্যু হয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য স্থানীয় একটি হাসপাতাল মর্গে রাখা হয়েছে।


তাঁর মতে, ফায়ার অ্যান্ড রেসকিউ স্টেশন (বিবিপি) জালান টুন রাজাকের বিপজ্জনক রাসায়নিক স্পেশাল টিম নিরাপদে অবস্থার সাথে বায়ুর গুণগতমান নিশ্চিত করতে লোকেশন এয়ার রিডিং এবং বায়ুচলাচলের কাজ করতে সেখানে গিয়েছিল এসেছিল।


ঘটনাটি পরবর্তী তদন্তের জন্য জেপিবিএম স্থানীয় পুলিশের নিকট হস্তান্তর করেছে। 

No comments

Theme images by Dizzo. Powered by Blogger.