আজ মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রীর সাথে বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও প্রবাসী কল্যান মন্ত্রী। অভিবাসী কন্ঠ।

মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী কুলা সেগারান এর বাংলাদেশ সফর নিয়ে দেশের সাধারণ মানুষ ও মালয়েশিয়ায় বসবাসরত বাংলাদেশিদের মধ্যে ব্যাপক উৎসাহ ও উদ্দিপনা দেখা গেছে। কারণ এই সফরটিকে সকল শ্রেণীর মানুষ খুবই গুরুত্বপূর্ণ হিসেবে মনে করছেন। আর এই সফরটির মধ্যেই নির্ধারিত হতে পারে মালয়েশিয়া ও বাংলাদেশের সাথে কাঙ্ক্ষিত শ্রমবাজার চুক্তি। এর আগেও এই মন্ত্রীর বাংলাদেশ সফর থাকলেও সেটা দেশটির অভ্যন্তরীণ কারণে স্থগিত হয়ে যায়।
আজ কুলা সেগারানের সাথে প্রধানমন্ত্রীর বৈঠক

মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী কুলা সেগারান এর বাংলাদেশ সফর নিয়ে দেশের সাধারণ মানুষ ও মালয়েশিয়ায় বসবাসরত বাংলাদেশিদের মধ্যে ব্যাপক উৎসাহ ও উদ্দিপনা দেখা গেছে। কারণ এই সফরটিকে সকল শ্রেণীর মানুষ খুবই গুরুত্বপূর্ণ হিসেবে মনে করছেন। আর এই সফরটির মধ্যেই নির্ধারিত হতে

 পারে মালয়েশিয়া ও বাংলাদেশের সাথে কাঙ্ক্ষিত শ্রমবাজার চুক্তি। এর আগেও এই মন্ত্রীর বাংলাদেশ সফর থাকলেও সেটা দেশটির অভ্যন্তরীণ কারণে স্থগিত হয়ে যায়। গতকাল ঢাকায় এসে পৌঁছেছেন মালয়েশিয়ার মানবসম্পদমন্ত্রী এম কুলা সেগারান। শ্রমবাজার বিষয়ে  কয়েকটি গুরুত্বপূর্ণ বৈঠকে অংশ নিতে তিনি বাংলাদেশ সফরে এসেছেন। খবরটি মালয়েশিয়া এবং বাংলাদেশের সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে প্রচার হয়েছে। এদিকে এই মন্ত্রীর কাছে মালয়েশিয়ায় অবস্থানরত অবৈধ বাংলাদেশীদের বৈধতার সুযোগ

 দেয়ার জন্য প্রস্তাব রাখতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আকুল আবেদন ও অনুরোধ জানিয়েছেন মালয়েশিয়ায় বসবাসরত বাংলাদেশী অভিবাসীগণ। এ বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন লেখার মাধ্যম ফেসবুকের মাধ্যমে বাংলাদেশের নাগরিকদের একাংশ প্রধানমন্ত্রী ও সংশ্লিষ্ট মন্ত্রণালয় এর প্রতি জোর দাবী জানিয়েছেন।

সুত্র মতে জানা গেছে, আজ ২৩শে ফেব্রুয়ারী (রবিবার) সকালে বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে কুলা সেগারান এর বৈঠক অনুষ্ঠিত হবে। এই বৈঠকের পর বাংলাদেশ সরকারের পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেনের সাথেও সাক্ষাৎ করবেন মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী।

এরপর আজ দুপুরেই প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী জনাব ইমরান আহমদের সাথে মালয়েশিয়া শ্রমবাজার চালুর বিষয়ে কাংখিত ও গুরুত্বপূর্ণ বৈঠকটি করবেন কুলা সেগারান। অতঃপর ২৪ ফেব্রুয়ারি সকালে তিনি মালয়েশিয়ার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন বলে জানা গেছে।

এদিকে আগামী ২৪শে ফেব্রুয়ারী কুলা সেগারান না থাকলেও ঢাকায় অনুষ্ঠিত হবে বাংলাদেশ-মালয়েশিয়ার মধ্যে যৌথ ওয়ার্কিং গ্রুপের বৈঠক। এই বৈঠকেই শ্রমবাজার চালুর নানা বিষয় নিয়ে আলোচনা ও সিদ্ধান্তের কথা রয়েছে।

এ বিষয়ে প্রবাসী কল্যাণ সচিব সেলিম রেজা জানান, এবার মালয়েশিয়ার মন্ত্রী কুলা সেগারান এর সফরে ব্যাপক আশাবাদি তাঁরা। বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যেকার শ্রমবাজারটির অমীমাংসিত ইস্যুগুলোর সমাধান হবে বলেও আশা প্রকাশ করে তিনি বলেন, মালয়েশিয়ায় কর্মী পাঠাতে সব প্রস্তুতি রয়েছে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের।

No comments

Theme images by Dizzo. Powered by Blogger.