সুখবরঃ মালয়েশিয়াতে অভিবাসী কর্মীদের ভিসা রিনিউর আবেদন আবারও অনলাইনে চালু হয়েছে। বিস্তারিত পড়ুন

মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (এম'সি'ও) বা লকডাউন চলাকালীন সময়ে যাদের PLKS বা ওয়ার্ক পারমিট এর মেয়াদ শেষ হয়েছে গেছে তাদের ভিসা রিনিউ বা
Photo from Bernama news Malaysia.  

নবায়নের জন্য কোম্পানি মালিকগণ বা নিয়োগকর্তারা পূর্বের ন্যায় অনলাইনে আবেদন করতে পারবে৷

 মালয়েশিয়া ইমিগ্রেশন প্রধান ধাতু খায়রুল জাইমি বিন দাউদ বলেছেন ইমিগ্রেশন অনলাইন সিস্টেম এর মধ্যে দেশটিতে থাকা অভিবাসী কর্মীদের ভিসাসংক্রান্ত যাবতীয় তথ্য রয়েছে। অভিবাসী সাধারণ কর্মীদের ক্ষেত্রে পাস লাওয়াতান কিরজা সেমান্তারা বা (পি'এল'কে'এস) নবায়নের পূর্ববর্তী ধারাবাহিকতা বজায় রাখার জন্য কার্যক্রম আবারও চালু হয়েছে।

 সুতরাং, এই দেশে কর্মরত যে কোনও বিদেশী কর্মী ভিসা নবায়নের ক্ষেত্রে প্রদত্ত সকল শর্তাবলীতে গ্রহনযোগ্য হলে আবেদন করতে পারবে।

অভিবাসী পরিষেবা বিভাগের অনলাইন পোর্টাল এবং মাইএক্সপ্যাটস (মালয়েশিয়া এক্সপ্যাট্রিয়েটস ট্যালেন্ট সার্ভিস) প্রতিভা পরিষেবা) এর বিভিন্ন ক্যাটাগরির ভিসা গুলো সহ অবস্থানরত ভিজিট পাসধারীরা (ইখতিসাস) এই বিভাগের মাধ্যমে আবেদন করতে পারবে। তাঁর মতে, আবেদন করার পর লকডাউন শিথিল হলে এক্সপ্যাট্রিয়েটস ভিসাধারীরা সাক্ষাৎকারের জন্য একটি নির্দিষ্ট তারিখ পাবে তবে সেটা লকডাউন শেষ হওয়া পরে।

তিনি আরও বলেন, যেসব অভিবাসী কর্মীগণ প্রফেশনাল বা এক্সপ্যাট্রিয়েটস ভিসা ক্যাটাগরিতে নেই অর্থাৎ যারা সাধারণ শ্রমিক ভিসায় রয়েছেন তাদের ক্ষেত্রে তাদের কোম্পানি মালিক বা নিয়োগকর্তাগণ ভিসা নবায়নের আবেদন করতে পারবেন।
তিনি বলেন, মালয়েশিয়ার ইমিগ্রেশন সিস্টেম (MyIMMs) এবং মাই'ইজি সার্ভিসেস এর  (MyEG) অনলাইন সিস্টেমের মাধ্যমে আবেদন করতে পারেন  এবং ইমিগ্রেশন বিভাগ নবায়ন নিশ্চিত করবে।

 আরও খবর পড়ুন

"মালয়েশিয়ায় প্রবেশে আনা হচ্ছে নতুন নিয়ম" - ইমিগ্রেশন প্রধান।  বিস্তারিত পড়ুন

খাবার কষ্টে থাকলেও, নিজের কথা চিন্তা করিনা, পরিবার নিয়ে খুব দুশ্চিন্তায় আছি। কান্নায় ভেঙে পড়েন প্রবাসী। 
"এবার মালয়েশিয়া সংসদ সদস্যকে আটকে দিলেন সেনাবাহিনী" বিস্তারিত পড়ুন 

তিনি আরও বলেন, দেশের চলমান মুভমেন্ট কন্ট্রোল অর্ডার বা গতিবিধি নিয়ন্ত্রণ আদেশ এর অধীনে বিভিন্ন এলাকায় প্রায় ১৪ হাজার (এক তৃতীয়াংশ) ইমিগ্রেশন সদস্য নিরাপত্তার কাজে যুক্ত থাকবে।

গতকাল মালয়েশিয়ার বার্তা সংস্থা বারনামার এক সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেছিলেন।

 তিনি উল্লেখ করেন, যে ইমিগ্রেশন বিভাগের যারা প্রশাসনিক, আর্থিক এবং অন্যান্য কাজগুলোর দায়িত্বে নিযুক্ত রয়েছেন তারা বাড়ি অবস্থান করেই কাজ গুলো সম্পাদন করে আসছেন, তবে পরিচালনার ক্ষেত্রে সঠিক পরিচ্ছন্ন পরিষেবা নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ দায়িত্বে কেবল অল্প সংখ্যক অফিসার ইমিগ্রেশন ভবনে কর্মরত ছিলেন।

No comments

Theme images by Dizzo. Powered by Blogger.