বিদেশ থেকে ফেরত আসা প্রবাসীদের জন্য ৫০০ কোটি টাকা বরাদ্দের ঘোষণাঃ প্রধানমন্ত্রী

কোভিড-১৯ এর প্রাদুর্ভাবের পর থেকে বাংলাদেশের বিভিন্ন শ্রমবাজার দেশগুলো থেকে প্রবাসীরা ফিরে আসতে বাধ্য হচ্ছে। করোনা পরিস্থিতিতে যখন বিশ্বের প্রতিটি দেশের অর্থনৈতিক সমস্যা তীব্র গতিতে বেড়ে যাচ্ছে সেই মুহুর্তে প্রবাসী বাংলাদেশীদের বিভিন্ন দেশ থেকে পাঠিয়ে দেয়ার মাধ্যমে অনেকটা চাপের মুখে পড়ে গেছে বাংলাদেশ। বিশেষ করে আরব দেশ গুলোর কয়েকটি দেশ থেকে অবৈধ অভিবাসীদের ফেরত পাঠিয়ে দেয়া হচ্ছে।


বিদেশ ফেরত এসব প্রবাসীদের কল্যাণে প্রবাসীকল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় থেকে নেয়া হয়েছে না উদ্যোগ। তারই ধারাবাহিকতায় আজ বৃহস্পতিবার সকালে গণভবনে আয়োজিত এক ভিডিও কনফারেন্সে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রবাস ফেরতদের জন্য ৫০০ কোটি টাকা বরাদ্দের ঘোষণা দেন।


বিদেশ থেকে ফেরত আসা প্রবাসীদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে এই অর্থ বরাদ্দ দেয়া হয়েছে। এর আগেও আরও ৪০০ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছিল বলে উল্লেখ করেন তিনি৷ গণভবনে সংবাদ সম্মেলনে তিনি বলেন করোনা পরিস্থিতিতে শ্রমবাজার গুলোতে বেশিরভাগ প্রবাসীগণ বেকার হয়ে পড়েছেন, অনেকেই দেশে ফিরে আসতে হচ্ছে। তাদের সকল কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। গণভবন থেকে ভিডিও কনফারেন্সে দেয়া বক্তব্যে প্রবাসী কল্যাণ ব্যাংককে এই অর্থ দেয়ার ঘোষণা দেন তিনি।

No comments

Theme images by Dizzo. Powered by Blogger.