স্বরাষ্ট্রমন্ত্রীর কঠোর হুশিয়ারি!! এই ধরনের কার্ড সরবরাহকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বললেন।


গত বেশ কিছুদিন ধরে মালয়েশিয়াতে অবৈধ অভিবাসী শ্রমিকদের কাছে বিভিন্ন সংস্থা বিভিন্নরকম কার্ড সরবরাহ করে আসছে ভিসা বা বৈধতার বিকল্প হিসেবে৷ তাদের দাবি এই কার্ড পুলিশ বা ইমিগ্রেশনকে দেখালে তাদের ছেড়ে দেয়া হবে। কিন্তু এইসব কার্ডের বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় কঠোর হুশিয়ারি দিয়েছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী তান শ্রী মুহিউদ্দিন ইয়াসিন বলেছেন, বিদেশি শ্রমিকদের জন্য বিভিন্ন ডাটা ডকুমেন্টেশন কার্ড তৈরি করে যেসব কোম্পানি বা সংস্থা গুলো সরবরাহ করছে তাদের বিষয়ে খতিয়ে দেখছে তাঁর মন্ত্রণালয়।

"তিনি বলেন, আমি এই বিষয়টি গুরুতর হিসাবে বিবেচনা করি।  তবে আমাকে এখানে স্পষ্ট করে বলতে হবে যে জাতীয় নিবন্ধকরণ বিভাগ (JPN) বা ইমিগ্রেশন বিভাগের সাথে এর কোনও যোগসূত্র বা কোন ধরনের সংশ্লিষ্টতা নেই।  গতকাল রবিবার মন্ত্রীর পরিবার দিবসে অংশ নেওয়ার পরে গণমাধ্যমকে এসব কথা বলেন।"

 মহিউদ্দিন তার মন্ত্রনালয়ের জারি করা একটি বিবৃতিতে মন্তব্য করেছেন, এতে বলা হয়েছে যে বিদেশিদের জন্য ডেটা ডকুমেন্টেশন কার্ড দেওয়ার পাশাপাশি কোনও তথ্য সংগ্রহের কাজে জড়িত থাকার বিষয়টি অস্বীকার করার জন্য পুলিশ একটি প্রতিবেদন দায়ের করেছে।

মন্ত্রণালয় জানিয়েছে যে তারা কখনই সাবাহতে বিদেশী কর্মী, বা নাগরিকত্বের সমস্যার মুখোমুখি ব্যক্তিদের ডেটা ডকুমেন্টেশন সংগ্রহের প্রক্রিয়া পরিচালনার জন্য মেগা ম্যানেজমেন্ট কনসালটেন্সি এসডিএন ভিডিকে নিয়োগ করেনি।

 স্বরাষ্ট্র মন্ত্রনালয় জানিয়েছে যে, বিদেশী বিশেষত অবৈধ অভিবাসীদের কাছে তথ্য সংগ্রহ, নিবন্ধকরণ ও নথিপত্র সরবরাহকারী বিভিন্ন সংস্থা ও সংস্থার কার্যক্রম সম্পর্কেও তথ্যপ্রমান পেয়েছে।

তিনি আরও বলেন, প্রতিবেদনটি দেখার পরে, আমি সংশ্লিষ্ট সমস্ত মহাপরিচালককে এটির সত্যতা আছে কিনা তা নিয়ে গবেষণা করতে বলেছিলাম।  যদি থাকে তবে কঠোর পদক্ষেপ নিতে হবে।

তিনি বলেন এ ধরনের কার্যক্রম তার অগোচরেই হয়ে আসছে, তিনি এই বিষয়ে বিস্তারিত জানতেন না। তবে এই ধরনের তথ্য অবশ্যই পুলিশকে জানাতে হবে যেন পুলিশ এই কার্ডগুলো সরবরাহকারিদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারে।

তথ্যসুত্রঃ বারনামা মালয়েশিয়া

No comments

Theme images by Dizzo. Powered by Blogger.