পুরুষ কর্মীর পাশাপাশি নারী কর্মীও নেয়ার প্রস্তাব দিয়েছে মানবসম্পদ মন্ত্রী কুলা সেগারান, বাংলাদেশও একমত। অভিবাসী কন্ঠ।

গৃহকর্মী নেয়ার প্রস্তাব দিয়েছে মালয়েশিয়া

আজ মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী কুলা সেগারানের সাথে বাংলাদেশের মন্ত্রী পর্যায়ের অত্যন্ত গুরুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকটি খুবই ফলপ্রসূ হয়েছে বলে জানিয়েছেন মালয়েশিয়া ও বাংলাদেশের সংশ্লিষ্ট মন্ত্রি। আজকের বৈঠকের বিষয়ে বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রি ইমরান আহমেদ জানান,

আমি ও জনাব কুলা সেগারান আগে থেকেই এই শ্রমবাজারটি চালুর জন্য একমত ছিলাম। এখন বলা যায় আমাদের পথ অনেক পরিস্কার হয়ে গেছে। দুই দেশে একমত হয়েছে এবং একই সিদ্ধান্তে পৌঁছাতে পেরেছে। এটা নিয়ে আমরা উভয় দেশের মন্ত্রিই আনন্দিত। আগামী ২৬শে ফেব্রুয়ারী জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের বৈঠকে কোন উপায়ে, কোন কোন দিক নির্দেশনা মেনে পরিচালিত হয়ে শ্রমবাজারটি সেই সিদ্ধান্ত নেয়া হবে। কুলা সেগারান বেশ কিছু প্রস্তাব দিয়েছে যাতে আমরা একমত হয়েছি।

তবে এবার মালয়েশিয়ার সাথে সম্পুর্ন ভিন্ন একটি ব্যবস্থা চালু হতে যাচ্ছে। আর সেটা হচ্ছে মালয়েশিয়া পুরুষ কর্মীর পাশাপাশি নারী কর্মী নেয়ারও প্রস্তাব দিয়েছে। মালয়েশিয়া ইন্দোনেশিয়া, থাইল্যান্ড কম্বোডিয়া ইত্যাদি দেশে থেকে সাধারণত গৃহকর্মী নিয়ে থাকে। কিন্তু এবার বাংলাদেশ থেকেও গৃহকর্মী নেয়ার পদ্ধতি চালু হতে যাচ্ছে বলে জানান মন্ত্রী। আমরা আশা করি এই শ্রমবাজার চালুর মাধ্যমে মালয়েশিয়া-বাংলাদেশ নতুন এক অধ্যায়ের সূচনা করতে যাচ্ছে।

No comments

Theme images by Dizzo. Powered by Blogger.