পেরাকে ২৯ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়ে কোয়ারেন্টাইনে, আলাদা করা হয়েছে পরিবার থেকে।

মালয়েশিয়ার পেরাক রাজ্যে মোট ২৯ জন পুলিশ সদস্যকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তারা প্রত্যেকেইই নিজ নিজ বাড়িতে সেল্ফ

কোয়ারেন্টাইনে রয়েছেন বলে জানিয়েছেন পেরাকের পুলিশ কমিশনার দাতু রাজারউদ্দিন হোসেইন। আজ বুধবার (২৫ মার্চ) পেরাক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানিয়েছেন যে, পুলিশ কর্মী ও তাদের পরিবার সুস্থ না হওয়ায় এই পদক্ষেপ নেওয়া হয়েছে। তবে, অন্য ১৩ জন পুলিশ সদস্য আগে থেকেই স্বপ্রনোদিত হয়ে কোয়ারেন্টাইনে গিয়েছিল এবং কোভিড-১৯ পরীক্ষা করার পর আক্রান্ত নন বলে নিশ্চিত হওয়ার পর তারা আবার দায়িত্ব পালন করার অনুমতি পেয়েছে। এক্ষেত্রে এই ২৯ জনের পরিবারের লোকজনের অসুস্থতার কারনে

কোভিড-১৯ এর উপস্থিতির লক্ষ্মণ গুলো দেখা দেয় এবং সদস্যরা আক্রান্তদের সংস্পর্শে গিয়েছে বলে ধারনা করার ফলে তাদেরকে কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে। এক প্রশ্নের জবাবে তিনি সাংবাদিকদের বলেন, আন্দোলন নিয়ন্ত্রণ আদেশ (এমসিও) সুষ্ঠুভাবে পরিচালিত করতে পুলিশ অফিসারদের সুস্থ ও স্বাস্থ্যবান হওয়া দরকার সুতরাং আমাদের পুলিশ কর্মীগণ যদি শারীরিক

 ভাবে অসুস্থতার লক্ষ্মণ দেখা যায় বা শারীরিকভাবে দায়িত্ব পালনে অক্ষম হয় তবে আমরা অবশ্যই তাদের স্বাস্থ্য পরীক্ষা করার সিদ্ধান্ত নিব।

আরও পড়ুন
👇
মালয়েশিয়ার এই অঞ্চলগুলোতে প্রতিটি দরজা থেকে দরজায় ড্রোন ব্যবহার শুরু করেছে সশস্ত্র বাহিনী
👇
মালয়েশিয়াতে যাদের করোনা নেই, তাদেরকেও করোনা টেস্ট করার আহ্বান। পড়ুন বিস্তারিত
👇
বড় কোম্পানিগুলো থেকে মিলিয়ন মিলিয়ন রিঙ্গিত অনুদান পেয়েই যাচ্ছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী।

পুলিশ প্রধানের মতে, পেরাকের জনগণের ৯৫% লোক সরকারের কোভিড-১৯ প্রতিরোধী আদেশের প্রতি প্রতি অনুগত ছিল, আর বাকি ৫% খাদ্য, চিকিৎসা ও অতি জরুরি কাজে বাইরে যেতে হয়েছিল। টোল প্লাজায় চেকিংয়ে সমস্ত রাজ্যে যানবাহনের সংখ্যা অনেক কমে গেছে।

সার্বিকভাবে জনগণের সরকারের আইনশৃঙ্খলা বাহিনীকে সাহায্য করেছে। আমি খুশি যে পেরাকের লোকজন সকলের সুবিধার্থে নিয়মকানুন মেনে চলেছে। এমন সংবাদে যে দাবি করা হয়েছে যে, পুলিশ মুখোশ ছাড়াই মানুষকে সুপারমার্কেটে যেতে দেয়নি, তিনি তা নাকচ করে দিয়ে বলে এটা সত্য নয়।

No comments

Theme images by Dizzo. Powered by Blogger.