মালয়েশিয়ায় ২ জনের মৃত্যু, নতুন করে আরও ১২০ জন আক্রান্ত, আরও বিপুলসংখ্যক আক্রান্তের আশংকা।

মালয়েশিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয় আজ আবারও নতুন আরও ১২০ জন করোনা ভাইরাস আক্রান্তের খবর নিশ্চিত করেছে

যার ফলে মোট আক্রান্তের সংখ্যা ৬৭৩ এ এসে পৌঁছেছে। মালয়েশিয়ার স্বাস্থ্য মন্ত্রী আধাম বাবা আজ এক প্রেস ব্রিফিংয়ে বলেন, নতুন ১২০ জন আক্রান্তদের মধ্যে ৯৫ জন তাবলীগ ইজতেমার সাথে সরাসরি সম্পর্কযুক্ত। এই পর্যন্ত  ৬৭৩ জনের মধ্যে ৪২৮ জনই এই তাবলীগ ইজতেমায় অংশগ্রহণ করার পর আক্রান্ত হয়েছে বলে জানান তিনি। এখানো পর্যন্ত ১২ জনকে ইনটেনসিভ কেয়ার ইউনিটে চিকিৎসা দেয়া হচ্ছে এবং ৪৯ জন সুস্থ হওয়ার পর হাসপাতাল থেকে রিলিজ দেয়া হয়েছে। এদিকে প্রথমবারের মত মালয়েশিয়ায় গতকাল আক্রান্তদের মধ্যে থেকে ২ জনের মৃত্যুর খবর প্রকাশ করেছে

 মালয়েশিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয়। যার মধ্যে ৩৪ বছর বয়সী একজন যিনি তাবলীগ ইজতেমায় আক্রান্ত হওয়ার পর জোহর বাহরুর পারমাই হসপিটালে গত ১২ মার্চ চিকিৎসার জন্য সেখানে ভর্তি হন। তার অবস্থা গুরুতর হওয়ায় দ্রুত নিবিড় পর্যবেক্ষণ ইউনিটে জরুরী চিকিৎসা দেয়া হয়েছিল। কিন্তু অবশেষে তিনি মারা যান বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী দাতুশ্রী আদম বাবা। আরেকজনের মৃত্যু হয়েছে মালয়েশিয়ার সারওয়াক রাজ্যে।

গতকাল সকাল ১১টার দিকে সারাওয়াক জেনারেল হাসপাতালে ৬০ বছর বয়সী একজন প্রানঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন, যিনি কুচিং এলাকার ইমানুয়েল ব্যাপিস্ট চার্চের একজন ধর্ম যাজক। ঐ ব্যক্তিটি কোথায় সংক্রমিত হয়েছে তা শনাক্ত করতে রাজ্য স্বাস্থ্য বিভাগ এখনো তদন্ত করে যাচ্ছে।
ফটো সোর্স বার্নামা মালয়েশিয়া 

দেশব্যাপি এই তীব্র ছড়িয়ে যাওয়া এই ভাইরাসের বিরুদ্ধে প্রতিরোধমুলক কার্যক্রম খুব দেরিতেই নিয়েছে সরকার যা আজ থেকে পুরো মালয়েশিয়ায়
লকডাউন ঘোষণা কার্যকর হবে। জনচলাচল ও গতিবিধির উপর বিধিনিষেধ আনা হয়েছে জরুরি কাজ ব্যতিত বাইরে যাওয়ার পরামর্শ দেয়া হয়েছে।

 ইতিমধ্যেই সুংগাই বুলোহ হাসপাতালে কোভিড-১৯ এর জন্য সকল ধরনের ব্যবস্থার প্রস্তুতি নেয়া হয়েছে। করোনা ভাইরাসে আক্রান্তদের জন্য বিশেষ বেডের ব্যবস্থা করাসহ যত রকমের পরীক্ষা নিরীক্ষা ও পরীক্ষার কাজে ব্যবহৃত সকল সরঞ্জামের ব্যবস্থা পুরোপুরিভাবে নিশ্চিত করা হয়েছে।

তিনি আরও বলেন এই মহামারী পরিস্থিতি সামাল দেয়ার জন্য দেশব্যাপী কোয়ারেন্টাইন কেন্দ্রগুলোও গেজেটভুক্ত করা হয়েছে এবং মন্ত্রণালয় ও এনজিওর পাশাপাশি সকল বেসরকারি প্রতিষ্ঠানকেও এই কোভিড-১৯ পরিস্থিতি মোকাবিলায় যথেষ্ট ভুমিকা রাখার আহ্বান জানান তিনি।

No comments

Theme images by Dizzo. Powered by Blogger.