মালয়েশিয়ায় (PAS) ভিসাধারীদের পুনরায় প্রবেশ নিয়ে আবারও ইমিগ্রেশন প্রধানের বিবৃতি, পড়ুন বিস্তারিত



মালয়েশিয়ায় অভিবাসীদের জন্য দেশটির সরকার কর্তৃক বিশেষভাবে অনুমোদিত ভিসা পাস লাওয়াতান সোশ্যাল বা Visit Pas Social,  ইমিগ্রেশনে সংক্ষেপে Pas বলা হয়। এই ভিসা মালয়েশিয়া মাই সেকেন্ডে হোম আবেদনকারীদের প্রদান করা হয়েছে যা অন্যান্য বিশেষ ক্ষেত্রেও অভিবাসীদের আবেদনের প্রেক্ষিতে এই বিশেষ ভিসা প্রদান করা হয়। বলতে গেলে এটাই মালয়েশিয়ায় অভিবাসীদের বসবাসের জন্য রেসিডেন্স ভিসা। আমাদের আরেকটি আর্টিকেলে এই

ভিসার পূর্নাঙ্গ বিবরণ তুলে ধরা হবে। সম্প্রতি মালয়েশিয়ার প্রতিরক্ষামন্ত্রী বিভিন্ন দেশে এই ভিসা ধারীদের আটকে পড়া নিয়ে পুনরায় প্রবেশের অনুমতি প্রদান নিয়ে একটি মিডিয়া বিবৃতি দেন। পরবর্তীতে এই ভিসার সংশ্লিষ্ট সংস্কৃতি ও টুরিজম মন্ত্রণালয় অফিসিয়াল বিবৃতি প্রকাশের মাধ্যমে গত ১৭ তারিখ থেকে মালয়েশিয়ায় পুনরায় প্রবেশের ঘোষণা দেয়া হয়। আজ ২০ শে মে মালয়েশিয়ার ইমিগ্রেশন প্রধান দাতু খায়রুল জাইমি বিন দাউদ এই বিষয়ে আরেকটি বিবৃতি দিয়েছে। বিবৃতিতে তিনি বলেন, মালয়েশিয়ার সরকার এবং সংশ্লিষ্ট সকল মন্ত্রণালয় আলোচনা সাপেক্ষে৷

PAS ভিসাধারী অভিবাসীদের মালয়েশিয়া পুনরায় প্রবেশের অনুমতি প্রদান প্রসংগে সরকার একমত হয়েছে। ইমিগ্রেশন বিভাগ এই সিদ্ধান্তের সাথে সম্মতি  ও সামঞ্জস্য রেখে বেশ কয়েকটি পদ্ধতি নির্ধারণ করেছে যা সকলের জানা প্রয়োজন। নতুন পদ্ধতি গুলোর প্রশাসনিক ব্যবহার ও পালনের ক্ষেত্রে অবশ্যই মালয়েশিয়ার সরকার কর্তৃক ঘোষিত শর্তসাপেক্ষে মুভমেন্ট কন্ট্রোল অর্ডার অনুযায়ী অনুসরণ করে।

মালয়েশিয়া মাই সেকেন্ডে হোম (MM2H) এর অধীনে PAS ভিসাধারীদের অবশ্যই নিম্নলিখিত শর্তগুলো মেনে চলতে হবে।

কেবলমাত্র পর্যটন, কলা ও সংস্কৃতি মন্ত্রনালয় (এমওটিএসি) দ্বারা চিহ্নিত ও তালিকাভুক্ত ব্যক্তিদের কেবল প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে।

মালয়েশিয়া ইমিগ্রেশন বিভাগের প্রবেশের পারমিট গুলো অফিসারগণ কর্তৃক যাচাই-বাছাই ও প্রবেশের ক্ষেত্রে সকল প্রয়োজনীয় মানদণ্ড সাপেক্ষে প্রবেশাধিকার দেয়া হবে।

যে দেশ থেকে আসবে ঐদেশের স্বীকৃত কোন মেডিক্যাল দ্বারা কোভিড-১৯ এর সোয়্যাব টেস্ট এর রিপোর্ট অবশ্যই নেগেটিভ হিসেবে জমা দিতে হবে।

পরবর্তী ১৪ দিন বাধ্যতামূলক কোয়ারেনটাইনে থাকার যাবতীয় খরচ বহন করতে সম্মতিসূচক সার্টিফিকেট ইমিগ্রেশন কাউন্টারে প্রদান করতে হবে।

ইমিগ্রেশন বিভাগের প্রধান আরও বলেন, সকল অভিবাসী ও জনসাধারণের আরও তথ্যের জন্য www.imi.gov.my এর অফিসিয়াল ওয়েবসাইট এবং ইমিগ্রেশন বিভাগের অফিসিয়াল ফেসবুক পেইজ পরিদর্শন বা যে কোনও প্রশ্নের জন্য হটলাইনে 03-88882010 কল করার পরামর্শ দেওয়া হচ্ছে।

তথ্যসূত্রঃ JIM

No comments

Theme images by Dizzo. Powered by Blogger.