আজ (২৭শে মে) মালয়েশিয়াতে সর্বনিম্ন পর্যায়ে করোনা আক্রান্ত ১৫ জন। বিস্তারিত

মালয়েশিয়াতে হঠাৎ করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ার  ফলে সকল মহলে বড় ধরনের দুশ্চিন্তা তৈরি হয়েছিল। তবে মালয়েশিয়ার স্থানীয়দের আক্রান্ত হওয়ার সংখ্যা পূর্বের কমে গেছে বহুগুণ। মালয়েশিয়ার কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য মহাপরিচালক দাতু ডাঃ নুর হিশাম আব্দুল্লাহ প্রতিদিনের সাংবাদিক সম্মেলনে আজকের গুরুত্বপূর্ণ খবর প্রকাশ করেছেন।

আজ মালয়েশিয়াতে ১৫ জন আক্রান্তের খবর প্রকাশ করেছেন নুর হিশাম যার ফলে মোট আক্রান্তের সংখ্যা ৭,৬১৯
জনে এসে দাঁড়িয়েছে। যা বিগত কয়েকদিনের আক্রান্তের সংখ্যার চেয়ে অনেক হ্রাস পেয়েছে। তবে গত ২১ তারিখ থেকে মালয়েশিয়ার ইমিগ্রেশন কারাগারে অবৈধ অভিবাসীদের আক্রান্তের সংখ্যা নতুন দুশ্চিন্তার সৃষ্টি করেছিল। মালয়েশিয়ার অভিবাসীদের মনেও হঠাৎ আক্রান্তের খবরে তৈরি হয়েছে নানা হতাশা। ইমিগ্রেশন কারাগারের আক্রান্তদের  চিকিৎসার জন্য আলাদা কেন্দ্র প্রস্তুত করা হয়েছে ইতিমধ্যেই।

আজ মালয়েশিয়াতে ৪২ জন সুস্থ হয়েছে যার ফলে সর্বমোট সুস্থতার সংখ্যা ৬০৮৩ জনে এসে দাঁড়িয়েছে। বিগত কয়েকদিনের ভিতরে আক্রান্তের পরিমাণ কম হওয়ায় সুস্থ রোহিরর সংখ্যা বেড়ে গেছে। বর্তমানে মোট আক্রান্তের ৭৯.৮৪% রোগী সুস্থ হয়েছে। যা খুবই ভালো একটি পর্যায়ে এসেছে বলে মনে করা হচ্ছে। বর্তমানে হাসপাতালে ১৪২১ জন জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। ইমিগ্রেশনে সৃষ্টি হওয়া ক্লাস্টারের ফেলে চিকিৎসাধীন রোগীর সংখ্যা প্রায় তিন শতাধিক বেড়ে গেছে।

এদিকে সবচেয়ে আশার খবর হচ্ছে মালয়েশিয়াতে করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে মৃত্যুর হার অনেক কমে গেছে। অন্যান্য দেশের তুলনায় যা খুবই নগন্য। আজ কোন কোন মৃত্যুর খবর নেই। এখন পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা ১১৫ জন রয়েছে।

No comments

Theme images by Dizzo. Powered by Blogger.