মালয়েশিয়াতে আজ নতুন করে মাত্র ৭ জন আক্রান্তের রেকর্ড করা হয়েছে। বিস্তারিত পড়ুন

মালয়েশিয়াতে কোভিড-১৯ সংক্রমণের সংখ্যা অনেক কমে এসেছে। গত এক মাসের পরিসংখ্যান অনুযায়ী মালয়েশিয়াতে স্থানীয় নাগরিকদের মাঝে আক্রান্তের সংখ্যা তেমন চোখে পড়ার মত মেই বললেই চলে। মালয়েশিয়ার স্বাস্থ্য মহাপরিচালক দাতু ডাঃ নুর হোসেন আবদুল্লাহ তার প্রতিদিনের সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন যে, আজ ৮ই মে সোমবার পুরো মালয়েশিয়াতেই মাত্র ৭ জন আক্রান্ত

 হয়েছে যার ফলে মোট আক্রান্তের সংখ্যা ৮,৩২৯ জন হয়েছে। মালয়েশিয়াতে লকডাউন ঘোষণার পর থেকে এটাই সর্বনিম্ন আক্রান্তের সংখ্যা আজ রেকর্ড করা হয়েছে। আজ নতুন করে সুস্থ হয়েছে ২০ এবং মোট সুস্থ হওয়ার সংখ্যা ৬,৬৯৪ জনে এসেছে। আজ কোন মৃত্যুর খবর নেই, মোট  ১১৭ জন এই পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে বলে জানিয়েছেন স্বাস্থ্য মহাপরিচালক। 
 
বর্তমানে মালয়েশিয়ার বিভিন্ন হসপিটালে মোট ১৫১৮ জন করোনা আক্রান্ত রোগী চিকিৎসাধীন রয়েছেন। স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া তথ্য মতে মালয়েশিয়াতে মোট আক্রান্তের ৮০ ভাগ রোগীই সুস্থ হয়ে বাড়ি ফিরে যেতে সক্ষম হয়েছে। 

নুর হিশাম জানিয়েছেন যে, মালয়েশিয়া কোভিড-১৯ পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক পর্যায়ে রয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক গৃহীত পদক্ষেপ ও ফ্রন্টলাইনে কর্মরত সকল কর্মীদের অক্লান্ত পরিশ্রমের ফলে মালয়েশিয়ায় আজ সর্বনিম্ন আক্রান্ত হয়েছে। তিনি আরও জানান, কোভিড-১৯ এর প্রাদুর্ভাব বর্তমানে নিয়ন্ত্রণের মধ্যেই রয়েছে যা আরও উন্নতি হচ্ছে। স্থানীয়ভাবে আক্রান্তের সংখ্যা অনেক কমে গেছে। 

তবে মালয়েশিয়ার ইমিগ্রেশন কারাগার গুলোতে হঠাৎ আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ার ফলে দুঃশ্চিন্তায় পড়তে হয়েছিল সবাইকে। বর্তমানে প্রতিটি কারাগারে যথেষ্ট গুরুত্বপূর্ণ পদক্ষেপ নেয়া হয়েছে যাতে করে সংক্রমণের ঝুঁকি না থাকে। মালয়েশিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী বুকিত জলিল ইমিগ্রেশন কারাগারে মোট ৬০৮ জন বন্দী অবৈধ অভিবাসী আক্রান্ত হয়েছে, কাজাং এএ সেমেনিয়েহ ইমিগ্রেশন কারাগারে ৬৬ জন এবং সেপাং (KLIA) কারাগারে ৬০ জন আক্রান্ত হয়েছে। 

আক্রান্ত অভিবাসীদের জন্য আলাদাভাবে কোয়ারেনটাইন ও চিকিৎসা কেন্দ্র স্থাপন করেছে মালয়েশিয়ার সরকার।
গত এক মাসে মালয়েশিয়ায় অভিবাসীদের মধ্যে আক্রান্তের হার ছিল উল্লেখযোগ্য। বিদেশি শ্রমিকদের আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ার পর মালয়েশিয়ার সরকার বিভিন্ন কঠোর ব্যবস্থা গ্রহন করেছিলো। 

No comments

Theme images by Dizzo. Powered by Blogger.