মালয়েশিয়ার মসজিদ থেকে সাত জন অবৈধ অভিবাসী গ্রেফতার (বিস্তারিত)

 


মালয়েশিয়ার সরকার অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে সবসময়ই জিরো টলারেন্স দিয়ে আসছে। একদিকে দেয়া হয়েছে বৈধ হওয়ার সুযোগ।  অন্যদিকে চালানো হচ্ছে একের পর এক ধড়-পাকড় অভিযান।

মালয়েশিয়ার আরেকটি আইন প্রয়োগকারী সংস্থা ব্যাটালিয়ন ৪ জেনারেল অপারেশন ফোর্স (পিজিএ) গত শুক্রবার  ২৫শে ডিসেম্বর সকালে শাহ আলম জেলার কাপারের টোক মুদার জাম্পান সুঙ্গাই সারডাং জালান মসজিদে অভিযান চালিয়ে সাতজন অবৈধ অভিবাসীকে (পাতি) গ্রেপ্তার করেছে।

তাদের সকলেই বৈধ ভ্রমণের দলিল বা ভিসা প্রদর্শন করতে ব্যর্থ হওয়ায় সকাল সাড়ে ১০ টার দিকে তিন মহিলাসহ সাতজনকে গ্রেপ্তার করা হয়েছিল।

পিজিএ ব্যাটালিয়ন ৪ এর কমান্ডিং অফিসার, সুপারিনটেনডেন্ট রিজাল মোহাম্মদ জানান, আটক চারজন ইন্দোনেশিয়ার পুরুষ এবং তিন মহিলা মিয়ানমারের নাগরিক।

অবৈধ অভিবাসীদের (পাতি) মধ্যে গ্রেফতারকৃত সকলের বয়স ২৫ থেকে ৩৩ বছর। আরও তদন্তে দেখা গেছে যে তিনজন মহিলা স্বীকার করেছেন যে তারা সবেমাত্র নৌকায় করে ইন্দোনেশিয়ার ডুমাই থেকে এসেছেন এবং সুনগাই সেরডাঙের তীরে অবতরণ করেছিলেন।


এদিকে, ইন্দোনেশিয়ার চারজন লোক আন-গেজেটেড রাস্তাটি যা সমুদ্রপথ দিয়ে বেরিয়ে যাওয়ার চেষ্টা করছে বলে বিশ্বাস করা হচ্ছে বলে তিনি আজ এক বিবৃতিতে বলেছেন।

তিনি বলেন, অভিবাসন আইন ১৯৫৯/৬৩ অনুসারে পরবর্তী ব্যবস্থা নেওয়ার জন্য গ্রেপ্তারকৃতদের এবং আটককৃতদের কাপার থানায় নিয়ে যাওয়া হয়।

তিনি বলেছিলেন যে চলমান মহামারী ভাইরাসটির বিস্তার রোধে সমস্ত গ্রেপ্তারকৃত কোভিড -১৯ এর স্ক্রিনিং পরীক্ষা করা হবে।

No comments

Theme images by Dizzo. Powered by Blogger.