প্রবাসীদের মরদেহ বিনামূল্যে পাঠানোর সিদ্ধান্তে বৈঠক


প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ বলেছেন যে, রেমিট্যান্স'যোদ্ধা প্রবাসীদের মরদেহ বিমান বাংলাদেশ এয়ার'লাইন্সে বিনামূল্যে দেশে আনার সুবিধা পুনরায় চালুর জন্য সংসদীয় কমিটি সর্বাত্মক প্রচেষ্টা চালাবে। মানবিক বিবে'চনায় প্রবাসীদের জন্য এই সুযোগ অব্যাহত রাখা জরুরী বলে আমরা মনে করি।



রোববার (২৭ ডিসেম্বর) রাতে চট্টগ্রামে তার বাস'ভবনে প্রবাসী বাংলাদেশিদের সংগঠন এনআরবি সিআইপি এসােসিয়েশনের প্রতিনিধি দলের সঙ্গে সৌজন্য বৈঠকে তিনি এ প্রতিশ্রুতি দিয়েছেন।


এসােসিয়ে'শনের সাংগঠনিক সম্পাদক ওমান'প্রবাসী মোহাম্মদ ইয়াছিন চৌধুরীর নেতৃত্বে প্রতিনিধি দলটি বিমান বাংলাদেশ এয়ার'লাইন্সে প্রবাসীদের মরদেহ বিনামূল্যে বহন সুবিধা পুনরায় চালু, ওয়েজ আর্নাস বন্ডের বিনিয়োগের ঊর্ধ্বসীমা এক কোটি টাকা নির্ধারণের সিদ্ধান্ত পুন'র্বিবেচনা।


ওমান ও লেবাননে সাধারণ ক্ষমার আওতায় নিবন্ধিত অবৈধ হয়ে যাওয়া প্রবাসীদের দেশে ফিরতে স্বল্পমূল্যে বিমান বাংলা'দেশের বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করাসহ করোনা'কালে প্রবাসীদের নানা সমস্যা নির'সনে তার সহ'যােগিতা কামনা করেন।


ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এসব সমস্যার বিষয়ে খুব দ্রুত সংস'দীয় স্থায়ী কমিটির বৈঠক ডাকার প্রতিশ্রুতি দিয়ে বলেন, বাংলাদেশের অর্থ'নীতির চাকা সচল রাখতে সবচেয়ে বেশি ভূমিকা রাখছেন প্রবাসী বাংলা'দেশিরা।


 করোনা মহামারির মধ্যেও প্রবাসীদের আয়ের ধারা অব্যাহত রয়েছে, যা সত্যিই অবিশ্বাস্য। কাজেই তাদের সকল সমস্যা নিরসনে সরকার ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলো উদ্যােগী হবে বলে আমার বিশ্বাস।


বৈঠকে এনআরবি সিআইপি এসােসিয়েশনের সহ-সভাপতি সেলিম উদ্দিন, অর্থ সম্পাদক ইঞ্জিনিয়ার আশরাফুর রহমান, দপ্তর সম্পাদক জসীম উদ্দিন এবং সদস্য তৌহিদুল আলম ছাড়াও কাতারের বাংলাদেশ কমিউনিটির (বিসিকিউ) সাধারণ সম্পাদকমণ্ডলীর সদস্য নুর মোহাম্মদ, চট্টগ্রাম সমিতি ওমানের অর্থ সম্পাদক নাসির মাহমুদ, উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ মঞ্জরুল আলম উপস্থিত ছিলেন।


No comments

Theme images by Dizzo. Powered by Blogger.