শুন্য ব্যয়েই শ্রমিক নিয়োগ চুক্তি শীঘ্রই চূড়ান্ত, প্রতিনিধি দল ঢাকায় পাঠাচ্ছি, মানবসম্পদ মন্ত্রী এম কুলা সেগারান

বাংলাদেশ থেকে শূন্য ব্যয়ে শ্রমিক নিয়োগের চুক্তিটি  চূড়ান্ত হওয়ার খুব কাছাকাছি, জানালেন মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী এম কুলা সেগারান   তিনি বলেন, আমি শীঘ্রই শূন্য ব্যয় নিয়োগের চুক্তির মধ্যে অন্তর্ভুক্ত সকল বিষয়ে বিস্তারিত আলোচনা    করার জন্য যৌথ ওয়ার্কিং কমিটির সদস্যদের বাংলাদেশ পাঠানোর ব্যবস্থা নিয়েছি।   তিনি পরিস্কার করে বলেন, আমরা বাংলাদেশ-মালয়েশিয়ার শ্রমবাজারটি পুনরায় চালু করার দ্বার প্রান্তে পৌঁছে গেছি কারণ ইতিমধ্যেই সকল বিষয় নিষ্পত্তি হয়েছে। এর জন্য আর কিছু দিনের অপেক্ষা করতে হবে নিয়োগদাতা বা মালয়েশিয়ার ব্যবসা প্রতিষ্ঠানগুলোকে।
শ্রমিক নিয়োগ চুক্তি শীঘ্রইঃ এম কুলা সেগারান 
প্রতিবেদনঃ মোঃ সারোয়ার হোসেন (অভিবাসী কন্ঠ)
তারিখঃ ১৫.০১.২০২০

বাংলাদেশ থেকে শূন্য ব্যয়ে শ্রমিক নিয়োগের চুক্তিটি  চূড়ান্ত হওয়ার খুব কাছাকাছি, জানালেন মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী এম কুলা সেগারান
তিনি বলেন, আমি শীঘ্রই শূন্য ব্যয় নিয়োগের চুক্তির মধ্যে অন্তর্ভুক্ত সকল বিষয়ে বিস্তারিত আলোচনা

করার জন্য যৌথ ওয়ার্কিং কমিটির সদস্যদের বাংলাদেশ পাঠানোর ব্যবস্থা নিয়েছি।
 তিনি পরিস্কার করে বলেন, আমরা বাংলাদেশ-মালয়েশিয়ার শ্রমবাজারটি পুনরায় চালু করার দ্বার প্রান্তে পৌঁছে গেছি কারণ ইতিমধ্যেই সকল বিষয় নিষ্পত্তি হয়েছে। এর জন্য আর কিছু দিনের অপেক্ষা করতে হবে নিয়োগদাতা বা মালয়েশিয়ার ব্যবসা প্রতিষ্ঠানগুলোকে।

 তিনি আরও বলেন, "বাংলাদেশ সরকার বলেছে যে
 আমরা(মালয়েশিয়া) নেপালের সাথে যেভাবে চুক্তি করেছি ঠিক একই রকম চুক্তি এবং বাংলাদেশের সকল এজেন্সির জন্য

উপযুক্ত পরিবেশ নিশ্চিত হওয়ার আগে তারা মালয়েশিয়ায় শ্রমিক পাঠাবেনা।
মালয়েশিয়া চাচ্ছে বাংলাদেশের অভিবাসী শ্রমিকদের যথাযথভাবে নিয়োগ দিতে, এবং কাজের সুষ্ঠু পরিবেশ তৈরী করতে যাতে করে পন্য আমদানিকারক দেশগুলো থেকে রপ্তানি নিষেধাজ্ঞা এড়ানো সহজ হয়। মানবসম্পদ মন্ত্রণালয় যথেষ্ট সচেতন থাকবে শ্রমিকদের সকল অধিকার এবং সক্ল সুযোগ সুবিধা নিশ্চিত করতে।
বাংলাদেশ ও মালয়েশিয়ার নতুন চুক্তিগুলি নেপালের সাথে স্বাক্ষরিত নিয়োগ চুক্তিটি মতই হবে।

চুক্তির অধীনে নিয়োগকর্তারা শ্রমিক পাঠানোর সকল খরচ, আপ-ডাউন বিমান ভাড়া, ভিসা ফি, মেডিকেল চেক আপ, মেডিকেল স্ক্রিনিং এবং শুল্ক চার্জগুলো বহন করবে৷

No comments

Theme images by Dizzo. Powered by Blogger.