ব্রেকিং নিউজঃ মালয়েশিয়ার জরুরী অবস্থার মেয়াদ ১৪ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে।

মালয়েশিয়ার মুভমেন্ট বা গতিবিধি নিয়ন্ত্রণের সময়সীমা বাড়ানো হয়েছে।

এই আদেশের সময়কাল ১৪ই এপ্রিল 2020 পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার।
প্রধানমন্ত্রী তান শ্রী মুহিউদ্দিন ইয়াসিন বলেছেন, মেয়াদ বাড়ানোর বিষয়টি আগেই ঘোষণা করা হয়েছিল যাতে জনগণ আরও ভালভাবে প্রস্তুত হয়।
আপনি যারা গ্রামে রয়েছেন গ্রামেই অবস্থান করুন যারা শহরে আছেন শহরেই অবস্থান করুন বলে এক বিশেষ সংবাদ সম্মেলনে জানিয়েছেন প্রধানমন্ত্রী মহিউদ্দিন ইয়াসিন।


মালয়েশিয়াতে করোনা ভাইরাস মহামারি আকারে ধারণ করার প্রেক্ষিতে মালয়েশিয়ার সরকার গত ১৮ই মার্চ আগামী 31 মার্চ পর্যন্ত মালয়েশিয়ার ঘোষণা করা হয়েছিল, কিন্তু কয়েকটি ধর্মীয় ও সামাজিক গনজমায়েত এর কারণে আক্রান্তের সংখ্যা দিন দিন তীব্র আকারে বৃদ্ধি পেতে থাকলে সরকার নিয়ন্ত্রণ আদেশ গুলো আরও কঠিন করে দেয়। এর ভিতরে সরকারের সকল পর্যায়ে দফায় দফায় বৈঠক করে

লকডাউন এর মেয়াদ আরও বাড়ানো হবে কিনা সিদ্ধান্ত নেয়ার বিষয়ে আলোচনা করার সাপেক্ষে সরকার জনগণকে আগে থেকেই ইঙ্গিত দিয়ে এসেছিল যে লকডাউনের মেয়াদ বাড়ানো হতে পারে। আজ অবশেষে প্রধানমন্ত্রী মহিউদ্দিন ইয়াসিন সংবাদ সম্মেলনের মাধ্যমে এই ঘোষণা দিয়ে সবাইকে আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে ঘরে থাকার নির্দেশ দেন।

আরও পড়ুন
👇
মালয়েশিয়ার এই অঞ্চলগুলোতে প্রতিটি দরজা থেকে দরজায় ড্রোন ব্যবহার শুরু করেছে সশস্ত্র বাহিনী
👇
মালয়েশিয়াতে যাদের করোনা নেই, তাদেরকেও করোনা টেস্ট করার আহ্বান। পড়ুন বিস্তারিত
👇
বড় কোম্পানিগুলো থেকে মিলিয়ন মিলিয়ন রিঙ্গিত অনুদান পেয়েই যাচ্ছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী।

মালয়েশিয়ার বিভিন্ন সংস্থাত তথ্য মতে করোনা ভাইরাস মহামারি ও ব্যাপক আকারে ছড়িয়ে পড়ার আশংকা রয়েছে তাই সরকারকে এই ধরনের পদক্ষেপ নেয়ার বিষয়ে আহ্বান জানানো হয়েছিল। উল্লেখ্য মালয়েশিয়া তে এখন পর্যন্ত  ১৬২৪ জনের আক্রান্তের খবর ও ১৭ জনের মৃত্যুর খবর প্রকাশ করেছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

No comments

Theme images by Dizzo. Powered by Blogger.