সকল কর্মী প্রবেশে বিশেষ সুযোগ, মালয়েশিয়াতে ভিসা শেষ হওয়ার চিন্তা নেই, ৩ মাস বাড়ানো হয়েছে ভিসার মেয়াদ।

লকডাউন আইন চলাকালীন সকল ভিসাধারী মালয়েশিয়ার বাইরে প্রবেশ করা অবস্থায় ভিসার মেয়াদ শেষ হলেও লকডাউন শিথিল ও পরিস্থিতি স্বাভাবিক হলে মালয়েশিয়া প্রবেশ করতে পারবে।

মালয়েশিয়ায় বর্তমানে টানা ১ মাসের লকডাউন আদেশ পালিত হচ্ছে যেখানে জীবন যাত্রার প্রধান ও জরুরী মৌলিক চাহিদা গুলো ব্যতীত সকল ধরনের সরকারি বেসরকারি অফিসিয়াল কার্যক্রম ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। গতিবিধি নিয়ন্ত্রণ আদেশ জারি হওয়ার প্রেক্ষিতে জনগণের বিশেষ প্রয়োজন ছাড়া বাসা থেকে বের হওয়ার উপর কড়া নিষেধাজ্ঞা আরোপ করেছে মালয়েশিয়ার সরকার।
এদিকে মালয়েশিয়ায় বসবাসরত বাংলাদেশিদের মাঝে বিভিন্ন ধরনের শংকা ও উদ্বেগ লক্ষ্য করা যাচ্ছে। একদিকে যেমন কর্মবিরতির কারণে

রুটিরুজিতে আঘাত লেগেছে অন্য দিকে সবচেয়ে দরকারি ভিসা শেষ হওয়া বা ভিসা রিনিউ করা নিয়ে প্রায় হাজার হাজার বাংলাদেশী পড়েছেন দুশ্চিন্তায়। এদিকে ছুটিতে আসা বেশ কিছু কর্মী আটকা পড়েছে বাংলাদেশে। করোনার অত্যাধিক সংক্রমণের ফলে মালয়েশিয়াসহ আক্রান্ত বেশিরভাগ দেশেই আন্তর্জাতিক বিমান উঠানামা বন্ধ রয়েছে শুধুমাত্র বিশেষ কিছু মিশনের ফ্লাইট ব্যাতিত।

মালয়েশিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপমন্ত্রী দাতুক সেরি হামজা জয়নুদ্দিন বলেন, আমরা চলমান মুভমেন্ট কন্ট্রোল অর্ডার এর অংশ হিসেবে বিদেশীদের প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে তবে আমরা সকল ভিসার মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। যারা মালয়েশিয়া থেকে ছুটিতে বা কোন প্রয়োজনে বেড়াতে গিয়েছে তাদের সবাই আবার নির্দিষ্ট নিয়মে মালয়েশিয়া ফিরতে পারবে। লকডাউন ঘোষণার ফলে বিভিন্ন দেশের শ্রমিক, প্রফেশনাল ও

 অন্যান্য ভিসাধারী লোকজন আটকা পড়েছে, তারা যাতে আবার মালয়েশিয়া প্রবেশ করতে পারে সেজন্যই এই ব্যবস্থা। এক্ষেত্রে ভিসার মেয়াদ শেষ হওয়ার পরবর্তী ৩ মাসের মধ্যে তারা মালয়েশিয়ায় প্রবেশ করতে পারবে এবং প্রবেশের দিন থেকে এক মাসের মধ্যেই ভিসা রিনিউ করার সুযোগ পাবে। এক্ষেত্রে ভিসা রিনিউ করতে কোন ধরনের লেট ফি প্রদান করতে হবেনা।

No comments

Theme images by Dizzo. Powered by Blogger.