স্বাস্থ্য মন্ত্রণালয়ের সফলতাঃ মালয়েশিয়াতে আজ আরও ২২২ জন সুস্থ, নতুন করে আক্রান্ত হয়েছেন ১১৮ জন

মালয়েশিয়াতে করোনা পরিস্থিতি মোকাবেলায় একের পর এক সাহসী ও কার্যকরী পদক্ষেপ নিয়ে যথেষ্ট প্রশংসা কুড়িয়েছেন মালয়েশিয়ার বর্তমান মহিউদ্দিন ইয়াসিন এর সরকার। পাশাপাশি দেশের স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য মহাপরিচালক ইতিমধ্যেই সবার নজর কেড়েছেন৷ স্বাস্থ্য মহাপরিচালক দাতু নুর হিশাম আব্দুল্লাহ করোনা ভাইরাস মোকাবিলায় অত্যন্ত দক্ষতার সাথে আক্রান্তদের চিকিৎসার

 ব্যবস্থা ও রোগীদের সংস্পর্শে আসা লোকজনকে চিহ্নিত করে তাদের কোয়ারেন্টাইন সহ ভাইরাস যেন প্রবলভবে ছড়িয়ে পড়তে না পারে সেই অনুযায়ী কাজ করে যাচ্ছে। প্রতিদিন দেশটির করোনা পরিস্থিতি নিয়ে জনগণের সামনে হাজির হচ্ছেন, তুলে ধরছেন সমস্ত কর্মকান্ডের সর্বশেষ তথ্য। প্রতিদিনের মত আজও (১০ই এপ্রিল, শুক্রবার) সংবাদ সম্মেলনে সর্বশেষ আপডেট নিয়ে বিস্তারিত তুলে ধরেন।

আজ মালয়েশিয়াতে নতুন করে ১১৮জন আক্রান্ত হয়েছে৷ জন যার ফলে মোট আক্রান্তের সংখ্যা ৪৩৪৬ জনে পৌঁছেছে।

এদিকে বিশ্বের অন্যান্য দেশে প্রতিদিন আক্রান্ত হওয়ার সাথে সাথে মৃত্যুর মিছিলে যোগ হচ্ছে হাজার হাজার করোনা রোগী কিন্তু মালয়েশিয়াতে এর ভিন্ন চিত্র লক্ষ্য করা যায়। আক্রান্ত হওয়ার তুলনায় সুস্থ হচ্ছেন অনেকেই। বিগত দিনের চেয়েও আজ রেকর্ড সংখ্যক সুস্থ হওয়ার খবর প্রকাশ করেছে স্বাস্থ্য মহাপরিচালক দাতু নুর হিশাম। আজ ২২২ জন জন করোনা মুক্ত হয়ে হাসপাতাল থেকে রিলিজ পেয়ে বাড়িতে ফিরে গেছেন। এখনো পর্যন্ত মালয়েশিয়াতে সর্বমোট সুস্থ ১৮৩০ জন সুস্থ হয়েছেন।

২২২ জন সুস্থ হওয়ার ফলে, এখনো পর্যন্ত মোট ২৪৪৬ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন যার মধ্যে অনেকেই ধীরে ধীরে সুস্থ হচ্ছেন। বেশ কয়েকজনকে রিলিজ দেওয়ার পরামর্শ দেয়া হয়েছে।

তবে আজকে মৃতের সংখ্যা গতকালের চেয়ে বেড়ে  মত ৩ জন হয়েছে যার ফলে মোট ৭০ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে।

No comments

Theme images by Dizzo. Powered by Blogger.