নোয়াখালীতে ৫০০ পরিবারকে খাদ্য সহায়তা দিলেন জনপ্রিয় ইউটিউবার তাহসিন্যাশন। পড়ুন বিস্তারিত

নিজ জন্মস্থান নোয়াখালীতে ৫০০ পরিবারকে ২ সপ্তাহের খাদ্য সহায়তা দিয়েছেন আমেরিকা প্রবাসী ও দেশের অনলাইন মিডিয়া ব্যক্তিত্ব তাহসিন এন রাকিব। গত কয়েকবছর ধরে বাংলাদেশের ইউটিউব জগতে ব্যতিক্রমী কন্টেন্ট উপস্থাপনের মাধ্যমে দারুণ জনপ্রিয় হয়ে উঠেছেন নোয়াখালীর কৃতি সন্তান তাহসিন রাকিব।

স্বপরিবারে যুক্তরাষ্ট্রে বসবাস করলেও নিজের এলাকার মানুষের সাথে বিচ্ছিন্ন হয়নি যোগাযোগ। বিভিন্ন সময়ে অসহায় ও সুবিধা বঞ্চিত মানুষের সাহয্যে কাজ করে গেছেন সূদুর আমেরিকা থেকে। মানবতার কল্যাণে চিকিৎসা সাহায্যার্থে বিভিন্ন অনলাইন ফান্ড গঠনের ক্ষেত্রে রেখেছেন গুরুত্বপূর্ণ অবদান। বর্তমানে সারাবিশ্বে ছড়িয়ে পড়া মহামারী করোনা ভাইরাস পরিস্থিতিতে দেশের যুবকদের এগিয়ে আসার আহ্বান ও উৎসাহ প্রধান করে যাচ্ছেন প্রতিনিয়ত।

সূদুর আমেরিকা বসেই সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন প্লাটফর্মে ভিডিও বার্তা প্রচার করে অংশ নিচ্ছেন মানবতার কল্যাণে। সম্প্রতি করোনা ভাইরাস পরিস্থিতিতে অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি।

করোনাভাইরাসের এই মহামারির সময়ে তিনি বাংলাদেশের দরিদ্র ও মধ্যবিত্ত মানুষের সাহায্যে নিরলস কাজ করে যাচ্ছেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে আরেক জনপ্রিয় ইউটিউবার তৌহিদ আফ্রিদিকে সাথে নিয়ে ব্যাতিক্রমী এক উদ্যোগে আয়োজন করেছিলেন।

ফেসবুক লাইভে ‘ব্রাদার্স পোডকাস্ট’ নামে একটি অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে বিশ্বজুড়ে তাদের অগণিত ভক্তদের কাছে অসহায় ও দরিদ্র মানুষের জন্য অর্থ সংগ্রহের উদ্যোগ নেন তারা যা ইতিমধ্যে বিভিন্ন গণমাধ্যম, সামাজিক সংগঠন, প্রবাসীসহ অনেক মহলেই প্রসংশিতে হয়েছে।

আজ নোয়াখালীর সন্তান তাহসিন রাকিব (তাহসিন্যাশন) তার ব্যক্তিগত ফেসবুক পেইজে ও আইডিতে নোয়াখালীর ৫০০ অসহায় ও মধ্যবিত্ত পরিবারকে সহযোগিতা করার বিষয়ে একটি বিবৃতি প্রকাশ করেছেন। নিম্নে সেই ফেসবুক পোস্ট হবহু তুলে ধরা হল।

আজকে আলহামদুলিল্লাহ্‌ আমার নিজের কামানো টাকা থেকে এই মহামারীতে আমার জন্মস্থান নোয়াখালীতে ৫০০ পরিবারের ২ সপ্তাহের খাবারের ব্যাবস্থা করতে পেরেছি। সকল কৃতজ্ঞতা মহান আল্লাহ্‌র আর আমার পরিবারের। আমি কখনো দান করা নিয়ে পোস্ট দেইনি। কারন কিছু মানুষ আছে এগুলো দেখলে শো অফ শো অফ বলে চিল্লায়। আবার অপরদিকে কিছু মানুষ আছে যারা আপনাকে দান করতে না দেখলেও "কেনো আপনি গরীবদের পাশে দাঁড়াচ্ছেন না" এটা বলে চিল্লায়। এই কিছু মানুষ নিজেরা কিছুই করতে পারেনা। চিল্লাতে চিল্লাতেই পরলোক গমন করে।

এই কিছু মানুষদের আমি আমাদের গ্রন্থ কুরান থেকে দুটো কথা বলতে চাই। আমাদের পবিত্র গ্রন্থ কুরানে বলা আছে, "আপনি যদি প্রকাশ্যে দান করেন তাহলে তা ঠিক আছে। কিন্ত আপনি যদি গোপনে দান করেন, তাহলে তা ভালো (চ্যাপ্টার ২, আয়াত ২৭১)"
আবার বলা আছে, “যারা গোপনে ও প্রকাশ্যে রাত্রি ও দিনে অর্থ ব্যয় করে, তাদের পালনকর্তার কাছে তাদের প্রতিদান রয়েছে,  তাদের কোন ভয় এবং দুঃখের কারন নেই (চ্যাপ্টার ২, আয়াত ২৭৪)” [সোর্স  - https://bit.ly/2WGRydv]

হ্যাঁ আমাদের নবী মুহাম্মাদ (সঃ) এটাও বলেছে যে আমরা দান করার সময় যদি ডান হাতে দেই তাহলে বাম হাত যাতে না যানে। ওটা বলা হয়েছে যারা লোক দেখানোর জন্য দান করে ওদের উদ্দেশ্যে। কিন্ত আপনার যদি ইন্টেনশান ভালো হয়, তাহলে আপনি এমন প্রকাশ্যে মানুষকে ইন্সপায়ার করার জন্য দান করা কুরানে সম্মতি দেয়।

উফফফ!! অনেক রিসার্চ করে পোস্টটা দিলাম। এখনো যদি আপনাদের মনে হয় এটি একটি শো অফ পোস্ট, কিংবা ব্যক্তি প্রচারণা, তাহলে আমি চ্যালেঞ্জ করলাম আপনাদের। আপনারাও এমন শো অফ করে দেখান। আর আমার জন্য দোয়া করবেন। সামনে যাতে আল্লাহ্‌ আমাকে এমন আরো শো অফ করার তওফিক দান করেন। আমিন।

No comments

Theme images by Dizzo. Powered by Blogger.