মালয়েশিয়ায় শুধুমাত্র অবৈধদের ধরতে ৬১টি রোডব্লক বসানো হয়েছে। বিস্তারিত

মালয়েশিয়ায় সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে অভিবাসীদের আইনের পরিপন্থী কর্মকাণ্ডের বিরুদ্ধে সরকার বিভিন্ন অভিযান পরিচালনা করছে। দেশটিতে থাকা অবৈধ অভিবাসীদের দমনে নেয়া হয়েছে কঠোর পদক্ষেপ। তাছাড়া বাংলাদেশী ব্যবসায়ীদের বানিজ্যিক প্রতিষ্ঠান গুলোতেও  একের পর এক তালা ঝুলিয়ে দেয়া হচ্ছে।

গতকাল বৃহস্পতিবার (১১ই জুন) অবৈধ অভিবাসীদের প্রবেশ রোধে সারাদেশের বিভিন্ন পয়েন্টে মোট ৬১ টি রোডব্লক বসানো হয়েছে। সিনিয়র মন্ত্রী (সুরক্ষা) দাতুশ্রী ইসমাইল সাবরি ইয়াকুব বলেছেন, অপস বেনটেং নামক অভিযানের অধীনে পরিচালিত রোডব্লক গুলোতে অভিবাসন আইন ভঙ্গের  ২৮,৪৩০ গাড়ি চেক করে চার বিদেশিকে আটক করা হয়েছে।

দেশের আইনশৃঙ্খলার কাজে নিয়োজিত সংস্থাকে দেশের সীমান্ত ও দেশব্যাপী প্রবেশদ্বার গুলোতে নিরাপত্তা ব্যবস্থা কঠোরভাবে জোরদার করা হয়েছে। বিশেষ করে জালান তিকুস বা ইঁদুরের মত প্রবেশের বিরুদ্ধে কঠিন বেষ্টনী গড়ে তোলা হয়েছে। শুক্রবার (১২ জুন) দৈনিক ব্রিফিংয়ে তিনি সাংবাদিকদের বলেন, “যে কোনও পক্ষই অবৈধভাবে দেশে প্রবেশের চেষ্টা করবে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।
 বৃহস্পতিবার (১১ জুন) অবধি ১,৫১৭ জন অবৈধ অভিবাসীকে বিভিন্ন জায়গা থেকে আটক করা হয়েছে।

 যারা পরীক্ষার পর আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছিল তাদের মালয়েশিয়ার অ্যাগ্রো এক্সপোজিশন পার্ক সেরডাং (এমএইপিএস) এর কোয়ারেন্টাইন এবং চিকিৎসা কেন্দ্রে প্রেরণ করা হয়েছিল। তিনি আরও যোগ করেন, “মোট ৮৩১ জন চিকিৎসা নিয়েছেন এবং ৪৩০ জন সুস্থ হওয়ার পর রিলিজ দেয়া হয়েছে যাদেরকে নিজেদের দেশে ফেরত পাঠানো হবে বলে জানিয়েছেন তিনি।

No comments

Theme images by Dizzo. Powered by Blogger.