হাসপাতালে দীর্ঘ ৫ মাস করোনার সাথে লড়াই করে সুস্থ হলেন প্রবাসী



সিঙ্গাপুরে কোভিড-১৯ এর সঙ্গে দীর্ঘ পাঁচ মাসের লড়াইয়ের পর ৪০ বছর বয়সী প্রবাসী বাংলাদেশি রাজু সরকার সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আগামী বছরের ফ্রেব্রুয়ারি অথবা মার্চ মাসে দেশে থাকা তার আট মাস বয়সী ছেলেকে দেখতে বাংলাদেশে ফিরে যাবেন বলে জানা গেছে। রাজু সরকার গাজীপুর জেলার জয়দেবপুর থানার বাসিন্দা।


রাজু সরকার গত ফেব্রুয়ারি মাসে করোনা'ভাইরাসের নমুনা পজেটিভ আসায় দীর্ঘ পাঁচমাস সিঙ্গাপুরের ট্যান টক সেং হাসপাতালের আইসিউতে কাটান। গত জুনে তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়।


এ বিষয়ে সিঙ্গাপুরের ট্যান টক সেং হাস'পাতালের চিকিৎসক বলেন, রাজু সরকারের হৃদযন্ত্রের কার্য'কারিতা খুবই কম ছিল। করোনা আক্রান্ত হলে তার শরীরের বিভিন্ন জটিলতা দেখা দেয়। এই ধরনের রোগী'দের ক্ষেত্রে ৭০ থেকে ৮৫ শতাংশ মৃত্যুর আশঙ্কা থাকে। এখন তার চলাফেরা দেখে আমরা অনেক আনন্দিত। আশা করছি, সামনের দিনগুলোতে তিনি স্বাভাবিক জীবনে ফিরতে পারবেন।


কোভিড ঊনিশে আক্রান্ত হওয়ার পর রাজুর ওজন ৬৪ থেকে ৪০ কেজিতে নেমে আসে। বর্তমানে রাজু সরকারের ওজন ৫৯ কেজি। রাজু জানায়, তিনি এখন অনেক ভালো বোধ করছেন এবং এখন আর কোনো ওষুধ খেতে হচ্ছে না।

আরও পড়ুন👇

 মালয়েশিয়ায় কর্মহীন হয়ে পড়া ৯ বাংলাদেশীর আত্মহত্যা। 

মালয়েশিয়ার রাজার সাথে বাংলাদেশ হাইকমিশনারের সাক্ষাৎ ও গুরুত্বপূর্ণ আলোচনা 

তিনি আরও জানান, ‘আইসিউতে থাকা অবস্থায় আমার জীবনে ঘটে যাওয়া ওই হৃদয় বিদারক ঘটনা কখনো ভোলার নয়। আমি মুত্যুর মুখ থেকে ফিরে এসেছি। মানুষের জীবনকে কীভাবে প্রতিনিয়ত মৃত্যু তাড়িয়ে বেড়ায় তা উপলব্ধি করেছি।’

 

রাজু আশা করছেন, চলতি মাসের শেষদিকে তিনি তার চিকিৎসকের পরামর্শে পরিবারের সঙ্গে দেখা করতে আগামি বছরের ফ্রেব্রুয়ারি অথবা মার্চের দিকে বাংলাদেশে ফিরবেন।


No comments

Theme images by Dizzo. Powered by Blogger.