মালয়েশিয়ায় ২১৭ জন গ্রেফতার এবং মাস্ক না পড়ায় ১ জনকে ১০০০ রিঙ্গিত জরিমানা, রিমান্ডে ৭ জন। (বিস্তারিত)

 


মুভমেন্ট কন্ট্রোল আদেশের (এমসিও) নির্দেশনা অমান্য করার দায়ে মোট ২১৭ জনকে আটক করা হয়েছে, যেখানে ২১০ জরিমানা করে সাতজনকে রিমান্ডে নেওয়া হয়েছে।


মালয়েশিয়ার সিনিয়র প্রতিরক্ষামন্ত্রী মন্ত্রী (সিকিউরিটি ক্লাস্টার) দাতু সেরি ইসমাইল সাবরি ইয়াকুব বলেছেন যে ফেস মাস্ক না পরাই সবচেয়ে বেশি সংখ্যক অপরাধ হয়েছে যার মধ্যে  ৯৯ টি কেসের ক্ষেত্রে কাস্টমারদের তথ্য ৬০ টি কেস দেখাতে ব্যর্থ হয়। 


অবৈধদের বিরুদ্ধে পরিচালিত অপারেশন ওপ বেন্টেংয়ের বিষয়ে তিনি বলেছিলেন, রয়্যাল মালয়েশিয়ার পুলিশ (আরএমপি), মালয়েশিয়ার সশস্ত্র বাহিনী (এমএএফ), মালয়েশিয়ার মেরিটাইম এনফোর্সমেন্ট এজেন্সি (এমএমইএ) এবং মালয়েশিয়ার সীমান্ত সংহত পদ্ধতিতে দেশের সীমানা নিয়ন্ত্রণের ফলে 67 বিদেশিকে গ্রেপ্তার করা হয়েছিল।


 অভিযানে চারটি স্থল যানবাহন এবং আটটি নৌকাও জব্দ করা হয়েছে বলে তিনি জানান।


 তিনি বলেন, "যে কোনও পক্ষ অবৈধভাবে দেশের সীমান্তে প্রবেশের চেষ্টা করবে তার বিরুদ্ধে সরকার কঠোর পদক্ষেপ নেবে এবং প্রয়োগকারী সংস্থাগুলি বিশেষত ইঁদুরের গলিতে সীমান্ত নিয়ন্ত্রণ আরও কঠোরভাবে অব্যাহত রাখবে।"

আরও পড়ুন👇

 মালয়েশিয়ায় কর্মহীন হয়ে পড়া ৯ বাংলাদেশীর আত্মহত্যা। 

মালয়েশিয়ার রাজার সাথে বাংলাদেশ হাইকমিশনারের সাক্ষাৎ ও গুরুত্বপূর্ণ আলোচনা 

 ইসমাইল সাবরি বলেছিলেন যে মালয়েশিয়ার নির্মাণ শিল্প উন্নয়ন বোর্ড (সিআইডিবি) দেশব্যাপী 27 টি নির্মাণ সাইট পরিদর্শন করেছে এবং সমস্ত স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি (এসওপি) সেট মেনে চলেছে।


 এদিকে মালয়েশিয়ার পুলিশ ৬০ বছর বয়সী ১ জন স্থানীয় নাগরিককে ফেস মাস্ক না পড়ার দায়ে ১০০০ রিঙ্গিত জরিমানা করেছে যা নিয়ে ইতিমধ্যে তোলপাড় সৃষ্টি হয়েছে। ঐ স্থানীয় নাগরিক বিভিন্ন কারণ দেখিয়ে পুলিশের বিরুদ্ধে অভিযোগ দিলে মালয়েশিয়া পুলিশ তা অস্বীকার করে।

 পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে আইন অনুযায়ী ঐ ব্যক্তিকে জরিমানা করা হয়েছে। 

No comments

Theme images by Dizzo. Powered by Blogger.