মালয়েশিয়ার অবৈধদের ভিসা করার সুবিধায় ছুটির দিনেও খোলা থাকবে হাইকমিশন



মালয়েশিয়ায় অবৈধ কর্মীদের বৈধতার সুযোগ দিয়ে রি ক্যালিব্রেশন প্রোগ্রাম ঘোষণা করেছে দেশটির সরকার। সেই লক্ষ্যে অবৈধ প্রবাসীদের নিরবিচ্ছিন্ন পাসপোর্ট বিতরণ সেবা দিতে সাপ্তাহিক বন্ধের দিনেও হাইকমিশন চালু রাখার ঘোষণা দেয়া হয়েছে। 


গত ১৬ই নভেম্বর থেকে শুরু হওয়া এই বৈধকরণ প্রোগ্রামের মাধ্যমে অবৈধ অভিবাসীগণ আগামী বছরের ৩০ জুন পর্যন্ত বৈধ হতে পারবেন। বৈধ হওয়ার এসব কর্মসূচিতে প্রবাসীদের সবচেয়ে বড় সংকট ও দুশ্চিন্তার একটি প্রধান কারণ হলো নির্দিষ্ট সময়ে পাসপোর্ট হাতে না পাওয়া। পাসপোর্ট প্রদানে দেরি হওয়ার অভিযোগটি বেশ পুরোনো।


 এই রি-ক্যালিব্রেশন প্রোগ্রামের মাধ্যমে যাতে প্রবাসীরা সহজে ও দ্রুত সময় বৈধ হতে পারে সেই লক্ষ্যেই এই ঘোষণা দেয়া হয়েছে। প্রবাসীদের রিনিউ করা পাসপোর্ট দ্রুত সময়ে প্রদান করে হবে এবং সেই সাথে মালয়েশিয়া সরকার ঘোষিত স্ট্যান্ডার্ড অপারেটিং সিস্টেম (এসওপি) নির্দেশিকা অনুসরণ করা হবে যথাযথ ভাবে, এমনটিই জানিয়েছেন দূতাবাস কর্তৃপক্ষ। 


আজ ২২শে ডিসেম্বর রোজ মঙ্গলবার বাংলাদেশ হাইকমিশন কুয়ালালামপুর অফিসিয়াল পেইজ থেকে প্রবাসীদের উদ্দেশ্যে একটি জরুরি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ঐ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সাপ্তাহিক বন্ধের দিনেও মালয়েশিয়ার প্রধান অফিস সহ জোহর বাহরু, পেনাং, ও ক্লাং এলাকায় পাসপোর্ট সেবা দেয়া হয়ে।


No comments

Theme images by Dizzo. Powered by Blogger.