অবৈধদের বৈধ করার ভুয়া কার্ড রেজিষ্ট্রেশনের জন্য 8500 রিঙ্গিত নেয়ার অভিযোগে গ্রেপ্তার ৯ জন।

Immigration Department Director-General Khairul Dzaimee Daud

মালয়েশিয়ার "দাতুক" উপাধি ব্যবহার করে একটি ম্যানপাওয়ার এজেন্সির একজন ইন্দোনেশিয়ান পরিচালকসহ ৯ জনকে সন্দেহজনকভাবে গ্রেফতার করা হয় যে তারা অবৈধ অভিবাসীদের কাছে ভুয়া বৈধতা হিসেবে কার্ড সরবরাহ করেছিল।

 ইমিগ্রেশন বিভাগের মহাপরিচালক খায়রুল দাযাইমি দাউদ বলেছেন, সোমবার কুয়ালালামপুরের একটি হোটেলে যৌথ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

 তিনি গতকাল এক বিবৃতিতে বলেছিলেন যে, স্বরাষ্ট্র মন্ত্রনালয় ও ইমিগ্রেশন বিভাগের লেটারহেড ব্যবহার করা বিভিন্ন নথি তাদের কাছ থেকে জব্দ করা হয়েছে।

 খায়রুল বলেন, তদন্তে দেখা গেছে যে সংস্থাটি বিদেশিদের জন্য কার্ড রেজিস্ট্রেশন কার্যক্রম পরিচালনা করেছে, যা স্বরাষ্ট্র মন্ত্রনালয় এবং ইমিগ্রেশন বিভাগের নাম ব্যবহার করে মালয়েশিয়ার স্পেসিফিকেশন অথরিটি কার্ড (এমসিএসি) নামে প্রচার করে আসছে।

সংস্থাটি অবৈধ অভিবাসীদের তাদের কাছে রেজিষ্ট্রেশন করে MCAC কার্ডটি গ্রহণ করার জন্য অবৈধদের উদ্দেশ্যে প্রচারণা করে আসছিল। তারা বলেছিল যে এই কার্ডটি গ্রহণ করলে যে কোন সেক্টরে এই কার্ড দিয়ে কাজ করা যাবে এবং এটা ওয়ার্ক পারমিট হিসেবে গন্য হবে বলে অভিযোগ করা হয়।

 খায়রুল বলেন, স্বরাষ্ট্র মন্ত্রনালয় এবং ইমিগ্রেশন বিভাগের কর্মকর্তাদের দ্বারা সাক্ষাত্কার নেওয়ার আগে অবৈধ অভিবাসীদের ৪'০০০ রিঙ্গিত করে অগ্রিম জমা দিতে বলা হয়েছিল। “সাক্ষাত্কার পর্বের তিন থেকে ছয় মাসের মধ্যে, অবৈধদের পুলিশ কর্তৃক স্ক্রিনিংয়ের প্রক্রিয়া করানো হবে বলে তাদের জানানো হয়।

 "এই কার্ড প্রদানের প্রক্রিয়াটি সম্পন্ন করতে তাদের এমসিএসি কার্ড দেওয়ার আগে বাকী ৪,৫০০ রিঙ্গিত পরিশোধ করতে হবে ও কার্ড ডেলিভারি নিতে হবে।

 তিনি আরও বলেন, ইমিগ্রেশন আইন ১৯৫৯/৩ এবং বেসরকারী কর্মসংস্থান এজেন্সি আইনের অধীনে মামলাটি তদন্ত করা হচ্ছে।

সুত্রঃ মালেয়শিয়াকিনি

No comments

Theme images by Dizzo. Powered by Blogger.