সুখবর অবৈধ অভিবাসীদের দেশে ফিরতে বিমানের প্রতি টিকেটে ১০,০০০ টাকা দিবে সরকার

বিমানের প্রতি টিকেটে ১০,০০০ টাকা দিবে সরকার

রিপোর্টঃ মোঃ সারোয়ার হোসেন
তারিখঃ ১০.১২.২০১৯

বর্তমান মাহাথির সরকার এর সাধারণ ঘোষিত সাধারণ ক্ষমা কর্মসূচি ব্যাক ফর গুড প্রোগ্রামের আওতায় বাংলাদেশি অবৈধ অভিবাসীদের দেশে ফিরে আসার লক্ষ্যে বাংলাদেশ সরকার কুয়ালালামপুর থেকে ঢাকা রুটের বিমান বাংলাদেশ এয়ারলাইনস এয়ারলাইনসের টিকেটপ্রতি ১০,০০০ টাকা অনুদান দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।


প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের এক শীর্ষ কর্মকর্তা বাংলাদেশের ইংরেজি পত্রিকা দি ডেইলি স্টারকে এই তথ্য নিশ্চিত করেছেন।

 সরকারের এই যুগান্তকারী ভর্তুকির আওতায় এখন একজন অভিবাসী শ্রমিককে কুয়ালালামপুর থেকে ঢাকায় পৌঁছাতে প্রতি টিকেটে ২৩,০০০/- করে দিতে হবে।

অবৈধ অভিবাসীগন দেশে ফেরার বাড়তি চাপের সুযোগ নিয়ে ঢাকা-কুয়ালালামপুর রুটে চলাচলকারী বিভিন্ন এয়ারলাইন্সের কর্তৃপক্ষ হঠাৎ করে সাম্প্রতিক সময়ে স্বাভাবিক দামের চেয়ে বিমানের ভাড়া চার থেকে পাঁচগুণ বাড়িয়েছে।

 সাধারণত কুয়ালালামপুর থেকে ঢাকা যাওয়ার একমুখী টিকিটের নিয়মিত ভাড়া প্রায় ১০ হাজার থেকে ১৫ হাজার টাকা হয়ে থাকে যা প্রায় যা বর্তমানে প্রায় ৫০,০০০ থেকে ৭০,০০০ টাকা পর্যন্ত উঠানামা করছে বলে জানিয়েছেন বিভিন্ন বিমান সংস্থার সূত্র।

প্রবাসীদের কল্যাণ মন্ত্রনালয়ের মতে গতকাল পর্যন্ত মালয়েশিয়া থেকে বি 4 জি কর্মসূচির আওতায় প্রায় ৩৩,০০০ অবৈধ বাংলাদেশী অভিবাসী শ্রমিক ফিরে এসেছেন।

চলতি মাসের মধ্যেই আরও প্রায় ২৮,০০০ কর্মী সাধারণ ক্ষমা কর্মসূচির মাধ্যমে দেশে ফিরে আসবেন বলে মন্ত্রণালয়ের সূত্র জানিয়েছে।

তথ্যসূত্রঃ দি ডেইলি স্টার

No comments

Theme images by Dizzo. Powered by Blogger.