বাতু কেভের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠোর হুশিয়ারি দিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিন।


স্বরাষ্ট্রমন্ত্রী তান শ্রী মুহিউদ্দিন ইয়াসিন কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন যে, বাতু কেবসে অবৈধ বিদেশিদের রক্ষা করার জন্য ইমিগ্রেশন সদস্যদের সাথে হওয়া ঘটনাটির বিস্তারিত  তথ্য ইমিগ্রেশন ডিরেক্টর-জেনারেল দাতুক খায়রুল দাযাইমি দাউদের কাছ সংগ্রহ করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

 স্বরাষ্ট্র মন্ত্রী মহিউদ্দিনের মতে, ইমিগ্রেশন সদস্যদের একটি দল ঐ এলাকায় অভিযান পরিচালনা করার জন্য উপস্থিত হয়। সেখানে অবস্থানরত বিদেশিরা অবৈধভাবে ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলেছে যাদের বেশিরভাগই টুরিস্ট ভিসায় মালয়েশিয়া এসে অবৈধ

হয়েছে এবং অবৈধভাবে ব্যবসা করছে। ইমিগ্রেশনের   সদস্যগণ তাদের উপর অর্পিত দায়িত্ব পালন করতে সেখানে গিয়েছে এবং তাদের উপস্থিতি টের পেয়ে একদল তামিল ও পাকিস্তানি তাদের ঘিরে ফেলে তর্কে জড়িয়ে পরিস্থিতি নিরাপত্তাহীন করে তুলেছে।তাদেরকে দায়িত্ব পালনে বাধা প্রদান করে একয়াতি চরম অন্যায় করেছে যা সীমা লংঘন হয়েছে।

আমি সতর্ক হতে চাই যে এই ধরনের আচরণের ফলে দেশের উপর ক্ষতিকারক প্রভাব পড়েছে যা নিরাপত্তার দিক দিয়ে অন্যান্য ব্যবসায়ীদের উপর নেতিবাচক প্রভাব ফেলেছে।

 আজ ১৫ ই ফেব্রুয়ারী শনিবার মালয়েশিয়ার ইপোতে এক সংবাদ সম্মেলনে তিনি যখন বলেছিলেন, বিদেশিরা যারা ব্যবসা করার যোগ্য নয় তারাও ব্যবসা করছে স্থানীয়দের প্রতিদ্বন্দ্বী হিসেবে যা বৈধ ব্যবসায়ীদের ক্ষতিগ্রস্ত করছে। অবৈধভাবে ব্যবসা করার বিরুদ্ধে অভিযান চালানো স্থানীয়দের জন্য ব্যবসা সহায়ক হবে বলে উল্লেখ করেন তিনি।

কোন ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা বা মারামারির মত দাঙ্গা হাঙ্গামার সংঘটিত হওয়ার আগেই ইমিগ্রেশন সদস্যরা অভিযান বন্ধ করে দিয়ে পিছু হটার কারণে স্বরাষ্ট্র মন্ত্রী তাদের প্রশংসা করেন।

সুতরাং এক্ষেত্রে, যখন কর্মকর্তার তার দায়িত্ব পালনের জন্য গিয়েছে, তখন তাদেরকে বাধা দেওয়া হয়েছে। সম্ভবত তিনি মারামারি বা দাঙ্গা হাঙ্গামা এমন কিছু এড়াতে চেয়েছেম যেগুলি আঘাত বা হতাহতের কারণ হতে পারে তাই বিষয়টি আমাদের ইমিগ্রেশন অফিসার থামিয়ে দিয়ে গুরুদায়িত্ব পালন করেছে।

 সুতরাং আমরা এর বিরুদ্ধে ব্যবস্থা নিব, সঠিকভাবে তদন্ত ও অন্যান্য আইনী ব্যবস্থা গ্রহন করে তাদেরকে বিচারের আওতায় আনবো। গতকাল সোশ্যাল মিডিয়ায় যে ভিডিওটি ভাইরাল হয়েছে তাতে দেখা যাচ্ছে যে, কিছু লোকজন ইমিগ্রেশন অফিসারকে কেন্দ্র করে খারাপভাবে আচরন করেছিল এবং গালিগালাজ করছিল। এই ভিডিও বিশ্লেষণের মাধ্যমে আমরা তাদেরকে বিচারের আওতায় নিয়ে আসব।

 সূত্র: অ্যাস্ট্রো আওয়ানি

No comments

Theme images by Dizzo. Powered by Blogger.