শ্রমিকদের আটকে রেখে অর্থ আদায় ও গনধর্ষনের অভিযোগে মালয় পুলিশসহ বাংলাদেশী গ্যাং গ্রেফতার

মালয় পুলিশসহ বাংলাদেশি গ্যাং গ্রেফতার 

বাংলাদেশীদের একটি গ্রুপের সাথে গণধর্ষণে জড়িত থাকার সন্দেহের ভিত্তিতে অপস রেনটাপ নামক একটি অভিযানে বুকিত আমান পুলিশের এক অফিসারকে গ্রেফতার করা হয়েছে। মালয়েশিয়ার সেলাঙ্গর রাজ্যের সুংগাই বুলোহ জেলা পুলিশসুপার শাফায়াতন আবু বক্কর বলেন, গত ২ ফেব্রুয়ারী থেকে গতকাল পর্যন্ত কুয়ালামাপুরের আশেপাশের পাঁচটি জায়গায় অভিযান চালিয়ে চারজন বাংলাদেশীসহ ৭ জনকে গ্রেফতার করা হয়।

তিনি জানান,  প্রথম অভিযানটি কুয়ালালামপুরের পারমাতা পার্কের একটি অ্যাপার্টমেন্টে পরিচালনা করা হয় এবং সেখান থেকে সন্দেহভাজন এক বাংলাদেশিকে আটক করা হয়েছিল।

 "এর পরে, পুলিশ কুয়ালালামপুরের জালান তুন এইচএস লি-র একটি হোটেলে অভিযান চালিয়ে আরও তিনজনকে গ্রেপ্তার করে। গ্রেফতারকৃতদের কাছ থেকে নগদ অর্থ, বিপুল পরিমাণে মোবাইল রিচার্জ কার্ড, ৬ টি মোবাইল ফোন ও এক জোড়া হ্যান্ড কাফ উদ্ধার করা হয়।
 শাফায়াতুন আরও বলেন এর পরে পুলিশ আরও ২ জন স্থানীয়কে গ্রেফতার করে যারা সিকিউরিটি গার্ড এবং সেনাবাহিনীর সদস্য হিসেবে কাজ করছে।

 তিনি আরও প্রকাশ করেন যে এই গ্যাংটি পুলিশ অফিসার হিসেবে ছদ্মবেশ ধারণ করে বিদেশী শ্রমিকদের টার্গেট করে গ্রেফতার করে আটকে রেখে তাদের কাছ থেকে অর্থ আদায় করে। বাংলাদেশী এই গ্যাংটি পুলিশ অফিসার ও প্রভাবশালী অন্যান্য স্থানীয় নাগরিকদের সহযোগিতায় বিভিন্ন ধরনের অপরাধের সাথে জড়িত বলে জানান তিনি।

এই গ্যাংটি গত বছর ধরে সক্রিয় এবং সেলাংগর, কুয়ালালামপুরের আশেপাশে বিভিন্ন জায়গায় অপরাধমূলক কর্মকাণ্ডে সক্রিয় ছিল বলে জানান তিনি। তারা বেশ কয়েকটি উল্লেখযোগ্য অপরাধের সাথে জড়িত থাকার অভিযোগে সুংগাই বুলোহ অপরাধ তদন্ত বিভাগ এই অভিযান চালিয়েছিল।

এই মামলার বিস্তারিত তদন্তের জন্য গ্রেফতারকৃত সবাইকে ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত রিমান্ডে নেয়া হয়েছে।

No comments

Theme images by Dizzo. Powered by Blogger.