এবার পাকিস্তানের সিকিউরিটি গার্ড নিয়োগ দিবে মালয়েশিয়া সরকার, শীঘ্রই চুক্তি স্বাক্ষর হচ্ছে।

মালয়েশিয়ায় পাকিস্তানের সিকিউরিটি গার্ড নিয়োগ     
j
মালয়েশিয়ায় নিযুক্ত পাকিস্তানের হাই কমিশনার আমনা বালুচ বলেছেন যে,  মালয়েশিয়া অন্য দেশ থেকে স্বল্প দক্ষ শ্রমিক নিয়োগ বন্ধ করার পরে নিরাপত্তা প্রহরী নিয়োগের জন্য পাকিস্তানের সাথে আলোচনা করছে।  "উভয় দেশের মধ্যে প্রাথমিক আলোচনা ইতিমধ্যে সর্বোচ্চ পর্যায়ে অনুষ্ঠিত হয়েছে, যখন নিয়োগ প্রক্রিয়া আনুষ্ঠানিকভাবে প্রকাশ করার পদ্ধতি নিয়ে কাজ করা হচ্ছে বলে জানিয়েছেন তিনি।
j
এর আগে, আমনা বলেছিল যে মালয়েশিয়া একটি চুক্তির অধীনে নেপাল থেকে নিরাপত্তা প্রহরী  বা সিকিউরিটি গার্ড নিয়োগ করেছিল যা এখন সংশোধন করা হয়েছে।  এই সুযোগটি কাজে লাগানো এবং আমাদের স্বল্প দক্ষ কর্মী মালয়েশিয়ায় প্রেরণ করার ক্ষেত্রে এটাই উপযুক্ত সময় বলে উল্লেখ করেন তিনি।

 বিদেশে অবস্থানরত পাকিস্তানি ও মানবসম্পদ উন্নয়ন মন্ত্রণালয়ের এক উর্ধ্বতন কর্মকর্তা এই উন্নয়নের বিষয়টি নিশ্চিত করে বলেন যে মালয়েশিয়ায় এক লাখ থেকে দেড় লক্ষ পাকিস্তানি নিরাপত্তা রক্ষী পাঠানোর সম্ভাবনা রয়েছে।  তিনি বলেন, প্রধানমন্ত্রী ইমরান খানের কুয়ালালামপুর সফরের সময় পাকিস্তানি নিরাপত্তা প্রহরীকে মালয়েশিয়ায় প্রেরণের চুক্তিটি আনুষ্ঠানিকভাবে প্রত্যাশিত হবে বলে আশাবাদী তিনি।  কর্মকর্তা জানান, মালয়েশিয়ায় অভিবাসীদের অভিবাসনের কল্যাণ প্রক্রিয়া নিয়ন্ত্রণ করতে সরকার মালয়েশিয়ার কর্তৃপক্ষের সাথে পরামর্শমূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে।
j
 এক প্রশ্নের জবাবে এই কর্মকর্তা বলেন, ২০০৫ সালে উভয় সরকার স্বাক্ষরিত এমওইউ অনুসারে প্রতিবছর প্রায় ১০,০০০ থেকে ১৫,০০০ পাকিস্তানি কর্মী মালয়েশিয়ায় গিয়েছিলেন। মালয়েশিয়ায় পাকিস্তানীদের কর্মসংস্থান বাড়ানোর জন্য এই সমঝোতা স্মারকটিও সংশোধন করা হচ্ছে, তিনি যোগ করেছেন।

No comments

Theme images by Dizzo. Powered by Blogger.