"সিঙ্গাপুরে কমছেইনা বাংলাদেশী আক্রান্ত সংখ্যা আরও ৩২১ জন বাংলাদেশী কর্মী আক্রান্ত" বিস্তারিত

প্রতিদিন বেড়েই চলেছে সিঙ্গাপুরে বাংলাদেশীদের করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। আজ রবিবার ( ১৯ই এপ্রিল) স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী সিঙ্গাপুরে আজ ৫৯৬ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে যার ফলে মোট

আক্রান্তের সংখ্যা ৬৫৮৮ জনে পৌঁছেছে। আজকের আক্রান্তদের মধ্যে নতুন  ৩২১ জন বাংলাদেশী রয়েছেন যার ফলে সিঙ্গাপুরে বাংলাদেশীদের মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ২৯২২ এ পৌঁছেছে। তবে স্থানীয় সিঙ্গাপুরের নাগরিকদের আক্রান্ত হওয়ার হার কমে গেছে আজ ২৫ জন স্থানীয় নাগরিক আক্রান্ত হয়েছে।  সিঙ্গাপুর স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে যে আক্রান্তদের বেশিরভাগই বিদেশি কর্মী এবং সবাই থাকার হোস্টেল বা ডরমিটরির সাথে লিংক রয়েছে।

সিঙ্গাপুরে সবচেয়ে বড় ক্লাস্টার হিসেবে পংগল S11 ডরমিটরিকে (শ্রমিক থাকার হোস্টেল) চিহ্নিত করা হয়েছে। করোনাভাইরাস প্রতিরোধে মোট ১৩ টি ডরমিটরিকে আইসোলেশনের জন্য ঘোষণা করা হয়েছে৷ তবে বিশ্বজুড়ে সবচেয়ে মানবিক উদ্যোগ এর মধ্যে যা সবচেয়ে বেশি আলোচিত হয়েছে তা হল ডরমিটরিগুলোতে সরকারের পক্ষ থেকে তিনবেলা খাবার,বিনামূল্যে ইন্টারনেট ও সার্বক্ষণিক স্বাস্থ্য সেবা প্রদান করা হচ্ছে। এমনকি সরকারের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে যে বাসায় থাকলে সব শ্রমিক সময়মতো তাদের প্রদান করা হবে।

এদিকে আজ (১৯ এপ্রিল) আরও ২৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন যার ফলে এখনো পর্যন্ত করোনায় আক্রান্ত রোগী হয়ে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৭৬৮ জন। শেষ খবর পাওয়া পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সিঙ্গাপুরে ১১ জনের মৃত্যু হয়েছে৷ তবে করোনা ভাইরাস পজিটিভ রেজাল্ট পাবার আগেই আরো দুইজনের মৃত্যু হয়েছিল।

No comments

Theme images by Dizzo. Powered by Blogger.