"১লা জুন থেকে মালয়েশিয়া প্রবেশে ১৪ দিনের অগ্রীম কোয়ারেনটাইন ফি ২১০০ রিঙ্গিত বাধ্যতামূলক" (বিস্তারিত)

মালয়েশিয়ায় অভিবাসী বা বিদেশিদের প্রবেশের পর পর কুয়ালালামপুর ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট থেকে সকল কাগজপত্র যাচাই-বাছাই শেষে পাঠানো হবে ১৪ দিনের কোয়ারেনটাইনে। আর এই ১৪ দিনের কোয়ারেনটাইনের প্রতিদিনের খরচ হিসেবে অগ্রিম প্রদান পূর্বক ফ্লাইট নিশ্চিত করতে হবে।
বুধবার (২০ শে মে) মালয়েশিয়ার প সিনিয়র মন্ত্রী ইসমাইল সাবরি ইয়াকোব বলেছেন, মালয়েশিয়ায় যে কেউ প্রবেশ করলে বাধ্যতামূলক প্রতিদিনের হোটেল চার্জ সহ ১৪ দিন কোয়ারেনটাইনে থাকতে হবে। আগামী ১লা জুন থেকে কার্যকরভাবে প্রতিদিন ১৫০ রিঙ্গিত বা ৩৪.৫৯ মার্কিন ডলার সমপরিমাণ অর্থ প্রদান করতে হবে৷ সকল বিদেশি এবং রেসিডেন্স ভিসাধারীদের এই পরিমাণ অর্থ প্রদান করতে হবে তবে স্থানীয় মালয়েশিয়ান নাগরিকদের ক্ষেত্রে এর অর্ধেক খরচ চার্জ করা হবে৷

বুধবার (২০ শে মে) মালয়েশিয়ার সিনিয়র মন্ত্রী ইসমাইল সাবরি ইয়াকোব বলেছেন, মালয়েশিয়ায় যে কেউ প্রবেশ করলে বাধ্যতামূলক প্রতিদিনের হোটেল চার্জ সহ ১৪ দিন কোয়ারেনটাইনে থাকতে হবে। আগামী ১লা জুন থেকে কার্যকরভাবে প্রতিদিন ১৫০ রিঙ্গিত বা ৩৪.৫৯ মার্কিন ডলার সমপরিমাণ অর্থ প্রদান করতে হবে৷ সকল বিদেশি এবং রেসিডেন্স ভিসাধারীদের এই পরিমাণ অর্থ প্রদান করতে হবে তবে স্থানীয় মালয়েশিয়ান নাগরিকদের ক্ষেত্রে এর অর্ধেক খরচ চার্জ করা হবে৷

অর্থাৎ বিদেশি নাগরিকদের ক্ষেত্রে প্রতিদিন হিসাবে ১৫০ পুরোটাই দিতে হবে এবং স্থানীয়দের ক্ষেত্রে দিতে হবে তার অর্ধেক। মালয়েশিয়ার জাতীয় সুরক্ষা কাউন্সিলের সিদ্ধান্ত মতে, প্রতিটি দেশ থেকে আগত বিদেশিরা তাদের নিজ দেশে অবস্থিত মালয়েশিয়ান দূতাবাসে গিয়ে অগ্রিম কোয়ারেনটাইন চার্জ পরিশোধ করতে হবে। এর জন্য প্রথমে একটি চুক্তি পত্রে স্বাক্ষর করতে হবে এবং ফি প্রদান করে মালয়েশিয়া আসতে হবে। দূতাবাস থেকে কোয়ারেনটাইন অনুমোদন এবং নির্দিষ্ট ফি প্রদান পূর্বক প্রমানপত্র দিবে যা ইমিগ্রেশনের অনলাইনে সংযুক্ত থাকবে।

 দূতাবাস মালয়েশিয়া পুনরায় প্রবেশের অনুমতি সাপেক্ষে অফিসিয়াল লেটার প্রদান করবে যা অবশ্যই সাথে বহন করতে হবে। প্রতিটি বিদেশি নাগরিককে মালয়েশিয়া ফিরে  আসতে হলে বর্তমান অবস্থানকারী দেশ বা নিজ দেশ থেকে করোনা টেস্ট করে সার্টিফিকেট সঙ্গে নিয়ে আসতে হবে।

বিশেষত মালয়েশিয়ায় কর্মরত ছুটিতে বা বেড়াতে বিভিন্ন দেশের সাধারণ কর্মীরা কিভাবে প্রবেশ করবে বা শ্রমিকেরা পুনরায় মালয়েশিয়া প্রবেশের ক্ষেত্রে সরকার নির্ধারিত এই কোয়ারেনটাইন ফি দিতে হবে কিনা বা এই ফি কোম্পানি বহন করবে কিনা সেই বিষয়ে স্পষ্ট কিছুই বলা হয়নি।


আরও পড়তে পারেন
👇
ব্রেকিং নিউজঃ মালয়েশিয়ার প্রধানমন্ত্রী করোনা ঝুঁকি সন্দেহে ১৪ দিনের হোম কোয়ারেনটাইনে
👇
কুয়ালালামপুরে ইমিগ্রেশন ক্যাম্পে আটক থাকা বাংলাদেশীসহ ৩৫ জন করোনায় আক্রান্ত।
👇
বিদেশিদের অনুপ্রবেশ ঠেকাতে কড়া নজরদারি বাড়ানোর নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী তানশ্রী মুহিউদ্দিন


মালয়েশিয়ার সকল নিউজ সবার আগে পেতে আমাদের পেইজ গুলো ফলো/লাইক দিয়ে রাখুন

অভিবাসী কন্ঠ 

মালয়েশিয়া প্রবাস বাংলা নিউজ

মালয়েশিয়া প্রবাসী কল্যাণ-Malaysia Probashi            
মালয়েশিয়ার যে কোন নিউজ আমাদের জানাতে পারেন, আপনার সুবিধা অসুবিধার সকল বিষয়ে কোন ধরনের প্রশ্ন বা পরামর্শ থাকলে আমাদের মেসেজ করে জানাতে উপরের পেইজ গুলোর ইনবক্সে ।

No comments

Theme images by Dizzo. Powered by Blogger.