মালয়েশিয়া এয়ারলাইনস পুনরায় অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট চালুর প্রস্তুতি নিচ্ছে।

মালয়েশিয়া এয়ারলাইনস জুন ও জুলাইয়ে শুরুতে অভ্যন্তরীণ ফ্লাইট সহজ করার লক্ষ্যে এবং  অন্যান্য দেশের সীমান্ত বিধিনিষেধ প্রত্যাহারের উদ্দেশ্যে আন্তর্জাতিক ফ্লাইট বৃদ্ধি করছে।

এক বিবৃতিতে এয়ারলাইনস জানিয়েছে, দেশীয় ও আন্তর্জাতিক উভয় গন্তব্যের জন্য অক্টোবরে ফ্লাইট শিডিউল  স্বাভাবিক করার আগে যাত্রী চাহিদা পূরণের বিষয়টি নিশ্চিত করতে  নির্দিষ্ট সময় অনুযায়ী নেটওয়ার্ক সক্ষমতা নিশ্চিত করবে। এয়ারলাইনসের পরিষেবাগুলি পুনরায় চালু করার ফলে যে সমস্ত মানুষগুলো পৃথিবীর অনেক জায়গায় ভ্রমণ বিধিনিষেধের কারণে তাদের প্রিয়জনদের কাছে বা কর্মস্থলে ফিরে আসতে পারেনি তারা পুনরায় আবার ফিরে আসতে সক্ষম হবে। তবে বেশিরভাগ দেশে ভ্রমণ বিধিনিষেধের সাথে যাত্রীদের যাত্রা শুরুর আগে Entry and Exit এর প্রয়োজনীয় কাগজপত্র বা নিয়মাবলি গুলো যাচাই-বাছাই করার বিষয়টি মনে করিয়ে দেয়া হয়।

মালয়েশিয়া এয়ারলাইন্স গ্রুপের চিফ এক্সিকিউটিভ অফিসার ক্যাপ্টেন ইজহাম ইসমাইল বলেছেন, Mas এয়ারলাইন্স যাত্রীদের পুনরায় ভ্রমনের জন্য স্বাগত জানিয়েছে। আমরা যাত্রীদের আমাদের সাথে ভ্রমনের ক্ষেত্রে পুরো ভ্রমন সময়কালে যাত্রীদের মানসিক প্রশান্তি দেয়ার প্রতিশ্রুতি অনুযায়ী আন্তর্জাতিক নিরাপত্তা ও স্বাস্থ্য প্রটোকলগুলোর সাথে সংযুক্ত নতুন পদক্ষেপসমূহ প্রবর্তনের মাধ্যমে যাত্রীদের স্বাস্থ্য ও নিরাপত্তা নিশ্চিত অব্যাহত রাখবো।

ইজহাম বলেছিলেন, "এই চ্যালেঞ্জিং সময়ে মালয়েশিয়া এয়ারলাইন্সের সাথে তাদের ক্রমাগত সমর্থন এবং আস্থা রাখার জন্য আমরা আমাদের গ্রাহকদের ধন্যবাদ জানাতে আরও ভ্রমনের সুযোগ নিতে চাই। কোভিড -১৯ শুরু হওয়ার পরে, মালয়েশিয়া এয়ারলাইনস যাত্রীদের স্বাস্থ্য ও সুস্থতার যত্ন নেওয়ার লক্ষ্যে স্বাস্থ্য ও বিমানবন্দর কর্তৃপক্ষের সাথে সমন্বয় করে বিভিন্ন বর্ধিত সুরক্ষা ব্যবস্থা এবং প্রোটোকল প্রয়োগ করেছে।

এই ব্যবস্থাগুলির মধ্যে তাপমাত্রা পরীক্ষা, সকল সম্পদ সমূহের জীবাণুমুক্তকরণ, সামাজিক দূরত্ব প্রয়োগ, ফেস মাস্কের বাধ্যতামূলক ব্যবহার এবং চেক-ইন কাউন্টারে প্রতিরক্ষামূলক স্ক্রিন ব্যারিয়ার স্থাপন এবং কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দরে (কেএলআইএ) স্থানান্তর ডেস্ক স্থাপন অন্তর্ভুক্ত রয়েছে। এয়ারলাইনসও নিশ্চিত করে যে তার সকল বিমান প্রতিটি ফ্লাইটের আগে এবং পরে পরিষ্কার ও জীবানুমুক্ত হবে এবং নিয়মিত বিরতিতে কেবিন ক্রু দ্বারা বিমানের সময় ল্যাবটোরিগুলি পরিষ্কার রাখা হবে।

মালয়েশিয়া এয়ারলাইন্সে বাড়ি ফিরতে বিমানের সন্ধানকারী যাত্রীরা বিমানের অফিসিয়াল ওয়েবসাইটে https://www.malaysiaaaia.com/my/en.html বা মালয়েশিয়া এয়ারলাইন্সের অ্যাপের মাধ্যমে বুকিং নিশ্চিত করে রাখতে পারেন।

No comments

Theme images by Dizzo. Powered by Blogger.