মালয়েশিয়ায় জুয়া খেলার দায়ে ২১১জন বাংলাদেশী আটক

মালয়েশিয়ায় বডি ম্যাসাজ শপ থেকে এবং জুয়া বা ক্যাসিনো সহ অন্যান্য গুরুতর অপরাধের দায়ে গত ৯ মাসে মোট ২ হাজার ৯৮৯ জনকে আটক করা হয়েছে। যার মধ্যে বাংলাদেশীই মোট ২১১ জন।

কুয়ালালামপুর পুলিশের চিফ কমিশনার কমান্ডার দাতুশ্রি মাজলান লাজিম বলেছেন, এই বছরের ১ জানুয়ারির থেকে চলতি মাসের সেপ্টেম্বর ২৭ পর্যন্ত পরিচালিত অভিযানগুলোতে এই তাদের আটক করা হয়।

তিনি আরো বলেন যে, আটককৃতদের মধ্যেই রয়েছেন ৮১৪ জন মালয়েশিয়ান নাগরিক। বাকি ২ হাজার ১৭৫ জনই বিদেশী নাগরিক। এর মধ্যে সবচেয়ে বেশি ভিয়েতনামের নাগরিক ৫২৩ জন। এরপর রয়েছেন থাইল্যান্ডের ৪২৬ জন, চায়নার ২৭৭ জন, ইন্দোনেশিয়ার ৩১৪ জন এবং ২১১ জন বাংলাদেশী।।

পুলিশের চিফ কমিশনার কমান্ডার জানান, পুলিশ ৯৪২টি স্থানে এই অভিযান পরিচালনা করেছে। ২১৫টি বিনোদনমূলক আউটলেটের বিরুদ্ধে কুয়ালালামপুর বিনোদন অ্যাক্টের অধীনে মামলা করা হয়েছে এবং হিসেব অনুযায়ী প্রায় ৭০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।।

এছাড়া মাদকের বিরুদ্ধে ৯৯টি স্থানে অভিযান চালিয়ে ৩ হাজার ৮৯৯ জনকে পরীক্ষা করা হয়। তারমধ্যে বেশিরভাগই বিদেশী। এর মধ্যে ৮৪৭ জনকে মাদক সরবারাহের সাহায্য অথবা ইউরিন টেস্টে ধরা পড়ায় আটক করা হয়েছে। এসময় ১৩ লাখ টাকার মাদক জব্দ করা হয়েছে।।

No comments

Theme images by Dizzo. Powered by Blogger.