বাতু কেভে তামিলদের সাথে ৫০ জন ইমিগ্রেশন সদস্যদের সাথে ধাক্কাধাক্কি, বাকবিতন্ডা ও উত্তেজনাপূর্ণ পরিস্থিতি


গতরাতে বাতু কেভের মন্দিরে ইমিগ্রেশন অভিযান পরিচালনা করার সময় সেখানকার একদল তামিল ইমিগ্রেশন অফিসারদেরকে ঘিরে ফেলে সেই মুহুর্তে ঐসব অফিসারগণ নিরাপত্তাহীনতায় ভুগে। ৫০ জন ইমিগ্রেশন সদস্য সেখানে অভিযানে অংশ নেয়। কিন্তু তারা ব্যার্থ হয়ে ফিরে আসে।

 সেখানে ভারত ও পাকিস্তানের ব্যবসায়ীদের দ্বারা পরিচালিত অবৈধ ব্যবসায়ের দোকানগুলোতে অভিযান চালানোর জন্য যায় ইমিগ্রেশন। তখন ইমিগ্রেশন সদস্যদের একদল লোক ঘিরে ফেলে এবং ইমিগ্রেশন সদস্যদের প্রতি চেচিয়ে কথা বলে ও গালিগালাজের মত আচরণ করে। এই সময় সেখানে খুবই উত্তেজনাপূর্ন পরিবেশ সৃষ্টি হয় এবং ইমিগ্রেশন সদস্যদের সাথে সেখানকার ভারতীয় অবৈধদের নেতাদের সাথে ধাক্কাধাক্কি হয়।

ইমিগ্রেশন সদস্যদেরকে হামলাকারিরা মালয়েশিয়ান নাগরিক বলে ধারণা করা হয়েছে এবং তারা আগে থেকেই ইমিগ্রেশনের উপস্থিতি টের পেয়ে প্রস্তুতি নিচ্ছিলো।
এই ঘটনা থেকে ইমিগ্রেশন সদস্যদের বের করে আনার জন্য ইমিগ্রেশন এর স্পেশাল টিম সেখানে গিয়ে তাদের বের করে এনেছে।

 তবে সূত্রমতে, সেখানে এই ঘটনার মধ্যে কোনও জখমের খবর পাওয়া যায়নি।  তবে ইমিগ্রেশন সদস্যরা তাদের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন হয়ে অভিযান বন্ধ করতে হয়েছিল।

তিনি আরও যোগ করেছেন, "আমাদের বন্ধুকে তাদের সাথে বাকবিতণ্ডার মধ্যে থেকে বাইরে টেনে আনতে হয়েছিল।"

জানা যায়, স্থানীয় ব্যবসায়ীদের দ্বারা সহিংসতারা উসকানি এসেছিল। সেখানে থাকা লোকজন ইমিগ্রেশনের অভিযানের জন্য ইমিগ্রেশনকে ঠেকানোর জন্য প্রস্তত ছিল। এই ঘটনাটির ভিডিও মালয়েশিয়ায় ইতিমধ্যেই ভাইরাল হয়েছে।

No comments

Theme images by Dizzo. Powered by Blogger.